Monday, January 18, 2021
Home > জাতীয় সংবাদ > অনুমতি ছাড়া গণমাধ্যমে কথা বলতে পারবে না বিএসএমএমইউর কেউ

অনুমতি ছাড়া গণমাধ্যমে কথা বলতে পারবে না বিএসএমএমইউর কেউ

এপিপি বাংলা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (এসএসএমইউ) শিক্ষক, চিকিৎসক ও কর্মকর্তারা অনুমতি না নিয়ে গণমাধ্যমে স্বাস্থ্য বিষয়ে কোনো বক্তব্য দিতে পারবেন না। এ নির্দেশনা দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার বিএসএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া এ বিষয়ে বলেন, এগুলি আগে থেকেই শৃঙ্খলা বিধিতে আছে। নতুন করে সবাইকে মনে করিয়ে দেয়া হলো। প্রজ্ঞাপন জারি করে সবার কাছে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এবিএম আবদুল হান্নান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সকল সম্মানিত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, ও কর্মচারীগণ এখন থেকে কর্তৃপক্ষের পূর্বানুমোদন ব্যতীত স্বাস্থ্যসেবা সংক্রান্ত কোনো বিষয়ে গণমাধ্যমে বক্তব্য ও বিবৃতি প্রদান না করার জন্য অনুরোধ করা হলো। কোনো টেলিভিশনের টকশোতে অংশ নেওয়া এবং সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস/শেয়ার প্রদান করার ক্ষেত্রে সরকার ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ন না হয় সে সম্পর্কে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো।

এর আগে সরকারি হাসপাতালের নার্সদেরও গণমাধ্যমে কথা বলার ক্ষেত্রে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর থেকে নিষেধাজ্ঞা দেয়া হয়। গত ১৫ এপ্রিল নার্সদের প্রতি এই নির্দেশনা আসার কয়েক দিনের মাথায় অনুমতি ছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদেরও কোনো বিবৃতি না দিতে বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *