Saturday, September 26, 2020
Home > আঞ্চলিক সংবাদ > মেয়র জাহাঙ্গীর আলম ১৫০ফগার নিয়ে এডিসমশা নিধনে অভিযানে নামলেন

মেয়র জাহাঙ্গীর আলম ১৫০ফগার নিয়ে এডিসমশা নিধনে অভিযানে নামলেন

গাজীপুর থেকে ইলিয়াছ মুন্সীঃ করোনাভাইরাস মোকাবেলার পাশাপাশি ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে এবার দেড়শ ফগার মেশিন নিয়ে মাঠে নামলেন গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম। শনিবার দুপুরে মশা নিধনের বিশাল কর্মসূচির উদ্বোধন করেন তিনি। 
সংবাদ সম্মেলন গাজীপুর সিটি কর্পোরেশন এর মেয়র আলহাজ্ব এড. মোঃ জাহাঙ্গীর আলম

গাজীপুর থেকে ইলিয়াছ মুন্সীঃ গাজীপুর সিটিতে এডিস মশা ও চিকুনগুনিয়া নির্মূলে মেয়র এড.জাহাঙ্গীর আলমের যুদ্ধ ঘোষণা, আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গাজীপুর সিটি কর্পোরেশন এর ৫৭টি ওয়ার্ডে একযোগে মশক নিধণ কার্যক্রম শুরু করেছেন। আজ টঙ্গী থেকে এর উদ্ভোধন করলেন মেয়র আলহাজ্ব এড. মোঃ জাহাঙ্গীর আলম৷ আজ এক সংবাদ সম্মেলন করেন ডেঙ্গু মশা উপদ্রব থেকে সবাই যেন মুক্ত থাকে সেজন্য ডেঙ্গু মশা নিধনের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গাজীপুর সিটি কর্পোরেশন এর প্রতিটি ওয়ার্ডে একযুগে মশক নিধণ কার্যক্রম শুরু হয়েছে ইনশাল্লাহ আমরা সফল হবো।

মেয়র এ সময় বলেন, গাজীপুর সিটি করপোরেশনে ডেঙ্গু মশা নির্মূলে আগাম ব্যবস্থা গ্রহণ করেছে।  এর আগে করোনাভাইরাসের প্রকোপরোধেও আগাম ব্যবস্থা নেওয়া হয়েছিল। এডিস মশা নির্মূলের জন্য সিঙ্গাপুর ও পোল্যান্ড থেকে ওষুধ আমদানি করা হয়েছে। জার্মানি ও আমেরিকা থেকে আমদানি করা হয়েছে ১৫০টি ফগার মেশিন। এসব মেশিন দিয়ে ৫৭টি ওয়ার্ডের প্রতিটি পাড়া-মহল্লায় এডিস মশার ওষুধ ছিটানো হবে।

তিনি নগরবাসীকে পরিচ্ছন্ন থাকার আহ্বান জানিয়ে বলেন, ডেঙ্গু প্রতিরোধে নগরীর প্রত্যেক নাগরিককে সচেতন হতে হবে। নিজ নিজ বাড়ির আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সেই সঙ্গে নাগররিকদের জানমাল রক্ষায় সিটি করপোরেশনের সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন। শনিবার নগরীর টঙ্গী বাজার এলাকা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক হয়ে জয়দেবপুর পর্যন্ত ফগার মেশিনের মাধ্যমে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে এডিস মশক নিধনে ওষুধ ছিটানো হয়। মেয়র জাহাঙ্গীর আলম সশরীরে উপস্থিত থেকে এ কর্মসূচির নেতৃত্ব দেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *