Thursday, May 28, 2020
Home > জাতীয় সংবাদ > জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি বিষোদগার করছে : ওবায়দুল কাদের

জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি বিষোদগার করছে : ওবায়দুল কাদের

এপিপি বাংলা : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চলমান করোনা সংকটে বিএনপি নেতারা দায়িত্বশীল ভূমিকা পালন করছেন না।
তিনি বলেন, ‘করোনা সংকটে বিএনপি দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন ও জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। নেতিবাচক রাজনীতির কারনেই বিএনপির পিঠ দেয়ালে ঠেকে গেছে।’
ওবায়দুল কাদের আজ সোমবার সকালে তাঁর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আনলাইন সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন।
স্বাস্থ্যঝুঁকি এড়াতে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, ঈদকে সামনে রেখে দলে দলে মানুষ গ্রামের দিকে চলে যাচ্ছেন। এছাড়া ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেটের অতিরিক্ত সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে। এ সময় সকলকে যার যার অবস্থানে থেকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের ছুটি কাটানোর অনুরোধ করছি। সামান্যতম উপেক্ষা নিজের এবং আশপাশের মানুষের জন্য ভয়াবহ পরিস্থিতি তৈরি করতে পারে।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সংকটের শুরু থেকে অসহায় ও গরীব মানুষের পাশে আছে। আমি নেতাকর্মীদের আসন্ন ঈদে কর্মহীন, বেকার ও ভাসমান মানুষের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।
সমাজের ধনী ও বিত্তবানদের তিনি বলেন, সরকারি সহায়তার পাশাপাশি অসহায় কর্মহীন মানুষের পাশে সবার আগে ছুটে গেছে আওয়ামী লীগ। চালিয়ে যাচ্ছে নানামুখী সহায়তা। আমি এ সময় সরকারি উদ্যোগের পাশাপাশি বিত্তবান ও সামর্থ্যবানদের কর্মহীন অসহায় ও প্রবাসি পরিবারগুলোর পাশে দাঁড়ানো অনুরোধ জানাচ্ছি।
মন্ত্রী বলেন, করোনা যুদ্ধে ফ্রন্টলাইনে যারা লড়াই করছেন, তাদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা কোন অবস্থাতেই মনোবল ও ধৈর্য হারাবেন না। এসময় আপনারা যে ঝুঁকিপূর্ণ কাজ করছেন সেজন্য দেশবাসীর আপনাদের প্রতি শ্রদ্ধাশীল। আপনারা হতাশ হবেন না। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সকলের সম্মিলিত প্রচেষ্টায় করোনাযুদ্ধে জয়ী হব।
ওবায়দুল কাদের বলেন, সঙ্কটের পরীক্ষিত নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি আপনারা আস্থা রাখুন। সকলের সম্মিলিত প্রয়াসে চলমান দুর্দিন ইনশাআল্লাহ কেটে যাবে। সঙ্তটের রাত যত গভীর হবে সম্ভাবনার সুবর্ণ সকাল ততই ঘনিয়ে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *