Sunday, July 12, 2020
Home > আন্তর্জাতিক > করোনায় সৌদি আরবে ৫ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

করোনায় সৌদি আরবে ৫ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

এপিপি বাংলা : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে সৌদি আরবে। একই সঙ্গে দুই চিকিৎসকের স্ত্রীও মারা গেছেন করোনাভাইরাসে। এছাড়া বেশ কয়েকজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন সৌদি আরবের বিভিন্ন হাসপাতালে। সোমবার (২২ জুন) রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
মদিনার সাফা আল পলি ক্লিনিকে কর্মরত অবস্থায় ৬২ বছর বয়সী অর্থোপেডিক সার্জন আফাক হোসেন করোনা আক্রান্ত হন। পরে ৩১ মার্চ মারা যান তিনি।
আগুল হেলথ সেন্টারে কর্মরত ডা. গোলাম মোস্তফা গত ১৬ জুন মৃত্যুবরণ করেন। দীর্ঘ ৩৪ বছর তিনি সৌদি আরবে কাজ করেছেন। চার মাস আগে তিনি অবসর নেন। সম্প্রতি তার বাংলাদেশে ফেরত আসার কথা ছিল।
রিয়াদের কিং সালমান হাসপাতালে কর্মরত ডা. মোহাম্মাদ সফিউল্লাহ (রনক) গত ১৯ জুন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। ডা. রনক বাংলাদেশ ডাক্তার পুলের একজন সক্রিয় সদস্য ছিলেন এবং অসংখ্য বাংলাদেশিকে চিকিৎসা দিয়েছেন।
এছাড়া গত ১৩ জুন ডা. মোহাম্মাদ আনোয়ার উল হাসান এবং ১৯ মে ডা. আব্দুর রহিম করোনায় আক্রান্ত হয়ে মারা যান।
এ বিষয়ে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসিহ বলেন, ‘ওই ডাক্তাররা নিজেদের জীবন উৎসর্গ করেছেন অন্যদের সেবা দেওয়ার জন্য। এবং তারাই প্রকৃত বীর।’

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *