Sunday, July 12, 2020
Home > আন্তর্জাতিক > আ’লীগকে বিভিন্ন দেশের রাজনৈতিক ব্যক্তি, দল ও সংস্থার অভিনন্দন

আ’লীগকে বিভিন্ন দেশের রাজনৈতিক ব্যক্তি, দল ও সংস্থার অভিনন্দন

এপিপি বাংলা : আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন দেশের রাজনৈতিক ব্যক্তি, দল ও সংস্থার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

ভিডিও এবং লিখিত অভিনন্দন বার্তায় তারা প্রতিষ্ঠাবার্ষিকীতে দল ও দলের নেতাকর্মীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি বাংলাদেশের জনগণের সুখ ও সমৃদ্ধি কামনা করা হয়। একই সঙ্গে যে কোনো পরিস্থিতিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার আশাবাদ ব্যক্ত করা হয়।

বুধবার দুপুরে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অভিনন্দন বার্তা প্রেরণকারী রাজনৈতিক ব্যক্তি, দল ও সংস্থাগুলো হল- চীনা কমিউনিস্ট পার্টি, উত্তর কোরিয়ার সেন্ট্রাল ওয়ার্কার্স পার্টি, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অব অস্ট্রিয়া, আয়ারল্যান্ডের রক্ষণশীল রাজনৈতিক দল ফাইন গ্যাল, সুপ্রিম কাউন্সিল অব ইউনাইটেড রাশিয়ার চেয়ারম্যান বরিস ভি গ্রিজলিভ, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জগৎ প্রকাশ নাড্ডা, স্টেট অব মিশিগানের সিনেটর পল ওজনো, সোশালিস্ট পার্টি, বেভেরেন, বেলজিয়ামের চেয়ারম্যান পল স্ট্যাউট, পার্লামেন্ট সেক্রেটারি জেনারেল, ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক ইউনিয়ন, হেসে, জার্মানির মেম্বার অব দি স্টেট ম্যানফ্রেড পেন্টজ, স্পেন হিউম্যান রাইটস কর্পস্, সুইডেনের বাম দলের চেয়ারপারসন এলেনা কার্লস্টর্ম এবং ইতালির পার্টিটো ডেমোক্রেটিকো।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিবৃতিতে তারা বলেন- আওয়ামী লীগ অসাম্প্রদায়িক ও প্রগতিশীলতার নীতিধারণ করে এই অঞ্চলের মানুষের সব গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশের জনগণ স্বাধীনতা অর্জন করে।

বিবৃতিতে তারা আরও বলেন, আওয়ামী লীগ দেশের জনগণের ঐক্য ও সংহতি ধরে রেখে অর্থনৈতিক অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে চলেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা সব ক্ষেত্রে জাতীয় উন্নয়নের পাশাপাশি আন্তর্জাতিক শান্তি, ঐক্য, সংহতি দৃঢ় করতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় অপরিসীম অবদান রেখে চলেছেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে দলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমদ তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *