Sunday, July 12, 2020
Home > আন্তর্জাতিক > বজ্রপাতে বিহার ও উত্তর প্রদেশে প্রাণ গেল ১১০ জনের

বজ্রপাতে বিহার ও উত্তর প্রদেশে প্রাণ গেল ১১০ জনের

এপিপি বাংলা : পশ্চিমবঙ্গ লাগোয়া ভারতের বিহার ও উত্তর প্রদেশ রাজ্যে গত ৪৮ ঘণ্টায় বজ্রপাতে প্রাণ গেছে ১১০ জনের। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিহার ও পাশের উত্তর প্রদেশে গত দু-তিন ধরে বজ্রসহ বৃষ্টি হচ্ছে। এর মধ্যে এই দুই রাজ্যে বজ্রপাতে শতাধিক মানুষের প্রাণহানির ঘটনা ঘটল। বজ্রপাতে মারা যাওয়া ব্যক্তিদের বেশির ভাগই ঘটনার সময় জমিতে কাজ করছিলেন।
বিহার সরকার জানায়, বুধ ও বৃহস্পতিবার রাজ্যের ২৩টি জেলায় বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মারা গেছে গোপালগঞ্জ জেলায়।
বিহারে ৪৮ ঘণ্টায় বজ্রপাতে এত মৃত্যুর ঘটনা এর আগে ঘটেনি। রাজ্য সরকার বজ্রপাতে মৃত ব্যক্তিদের পরিবারপিছু ৪ লাখ রুপি করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে।
একই সময় বিহার লাগোয়া উত্তর প্রদেশে বজ্রপাতে মারা গেছেন ২৭ জন। উত্তর প্রদেশ সরকারও নিহত ব্যক্তির পরিবারপিছু ৪ লাখ রুপি করে আর্থিক সহায়তা দানের কথা ঘোষণা করেছে।
বিহার ও উত্তর প্রদেশে বজ্রপাতে ১১০ জনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী মোদি তাঁর টুইটবার্তায় লেখেন, ‘বিহার ও উত্তর প্রদেশে বিদ্যুৎ ও বৃষ্টিতে বহু মানুষ প্রাণ হারিয়েছেন। রাজ্য সরকার ত্রাণের ব্যবস্থা করছে। যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’
বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথও শোক প্রকাশ করেছেন।
বিহারে বজ্রপাতে এত মানুষের মৃত্যুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গভীর শোক প্রকাশ করেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *