Sunday, July 12, 2020
Home > আইটি > মৌলভীবাজারে ভূয়া ফেইসবুক আইডি দিয়ে এক সাংবাদিকের বিরোদ্ধে অপপ্রচার, থানায় জিডি

মৌলভীবাজারে ভূয়া ফেইসবুক আইডি দিয়ে এক সাংবাদিকের বিরোদ্ধে অপপ্রচার, থানায় জিডি

 

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে সাংবাদিক ও মানবাধিকার কর্মী কোভিট-১৯ আক্রান্ত বলে ফেসবুকে ছবিসহ গুজব ছড়িয়েছে ‘অভি চৌধুরী জয়’ নামীয় ফেইক আইডি। গত ০৬ জুন বিকাল ৪টা ০২ মিনিটে ফেইক আইডি অভি চৌধুরী জয় সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোয়াজ্জেম চৌধুরীর ছবিসহ পোস্টকৃত স্ট্যাটাসে লিখেছে, “মানসিক রোগী Muazzam Chowdhury কভিট-১৯ করোনা রোগে আক্রান্ত। সে সবার কাছে দোয়া ও ক্ষমা প্রার্থী। চলার পথে সে অনেক ভুল করেছে। সবাই এই মানসিক ও করোন আক্রান্ত রোগী Muazzam Chowdhury জন্য দোয়া করবেন”।

জানা গেছে- অভি চৌধুরী জয় নামীয় এ ফেইক আইডি গত ২০১৯ইং সালের এপ্রিল মাস থেকে মোয়াজ্জেম চৌধুরী ও তার স্ত্রী-সন্তান সম্পর্কে ফেসবুক পেইজে ও মেসেঞ্জারে গালাগালি, হুমকি ধামকি ও বিভিন্ন অশ্লীল মন্তব্য করে আসছিল।

এর প্রেক্ষিতে মোয়জ্জেম চৌধুরী গত ১৮ এপ্রিল ২০১৯ সালে মৌলভীবাজার মডেল থানায় এ সংক্রান্ত একটি সাধারণ ডায়রীও (নং- ৯৬৭) করেন। কিন্তু, মৌলভীবাজার মডেল থানা এ ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহণ করেনি। ফলে, অভি চৌধুরী জয় নামীয় ফেইক আইডির অপতৎপড়তা অব্যাহত থাকে। এরই ধারাবাহিকতায় গত ০৬ জুন বিকাল ৪টা ০২ মিনিটে মোয়াজ্জেম চৌধুরী কভিট-১৯ করোনা রোগে আক্রান্ত বলে তার ছবিসহ স্ট্যাটাস পোস্ট করে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করে এবং অভি চৌধুরী জয় সাংবাদিক মোয়াজ্জেম চৌধুরী নিজ আইডিতে সে অশ্লীল আজেবাজে মন্তব্য করেই চলেছে।

এ ঘটনার পরও সাধারণ ডায়রী করতে গেলে মৌলভীবাজার মডেল থানায় তা গ্রহণ করা হয়নি। এমতাবস্থায়, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোয়াজ্জেম চৌধুরী সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *