Sunday, July 12, 2020
Home > আন্তর্জাতিক > আমার সরকারকে উৎখাতের ষড়যন্ত্র হচ্ছে ভারতে : নেপালি প্রধানমন্ত্রী অলি

আমার সরকারকে উৎখাতের ষড়যন্ত্র হচ্ছে ভারতে : নেপালি প্রধানমন্ত্রী অলি

এপিপি বাংলা : নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি বলেছেন, তাকে উৎখাত করার জন্য নয়া দিল্লি ও কাঠমাণ্ডুতে ষড়যন্ত্র করা হচ্ছে।
অলির ৬৯তম জন্মদিন উপলক্ষে রোববার বালুওয়াটারে মদন ভান্ডারি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, ‘দেশের নতুন মানচিত্র প্রকাশ ও পালামেন্টের মাধ্যমে তা অনুমোদন করানোর কারণে আমাকে উৎখাতের ষড়যন্ত্র হচ্ছে।‘
তিনি বলেন, নয়া দিল্লি থেকে বুদ্ধিবৃত্তিক আলোচনা, মিডিয়ার প্রতিবেদন, কূটনৈতিক তৎপরতা, কাঠমান্ডুর বিভিন্ন হোটেলের সভার যেসব পাচ্ছি, তাতে করে বোঝা খুব কঠিন নয় যে লোকজন আমাকে উৎখাতের জন্য প্রকাশ্যে কাজ করছে। কিন্তু তারা সফল হবে না।
নানা বিভাগে ব্যর্থতার জন্য দেশে ও বিদেশে অলির সমালোচনা হচ্ছে। তবে নেপালের ভূখণ্ড হিসেবে কালাপানি, লিপুরেখ ও লিম্পিয়াধুরাকে অন্তর্ভুক্ত করে নতুন রাজনৈতিক মানচিত্রের প্রতি তিনি সারা দেশের সব পক্ষের সমর্থন পেয়েছেন।
অলি রোববার লেন, কেউ যদি মনে করে, আমাদের উৎখাত করা যাবে, তবে আমি তাদেরকে স্মরণ করিয়ে দেবে, আমাদের জাতীয় ঐক্য তত দুর্বল নয়।
তিনি বলেন, তাকে উৎখাত করা হলে দেশের হয়ে কথা বলার জন্য কেউ থাকবে না।
তিনি বলেন, আমি দীর্ঘ দিন প্রধানমন্ত্রী পদে থাকব না। কিন্তু আমি আজ উৎখাত হলে দেশের জন্য কথা বলার কেউ থাকবে না। প্রধানমন্ত্রী পদে আমাকে কাজ করে যেতে হবে, তবে আমার নিজের জন্য নয়, দেশের স্বার্থ, আজকের জন্য নয়, আগামীকালের জন্য।
অলি তার দলের মধ্যে তার বিরোধীদেরও বিদ্রূপ করেন।
কাঠমান্ডু পোস্ট

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *