Saturday, September 26, 2020
Home > জাতীয় সংবাদ > ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি

ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি

এপিপি বাংলা : করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধে আসন্ন ঈদুল আজহার ছুটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়য়ের জননিরাপত্তা বিভাগকে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্যসেবা বিভাগ।

গতকাল বুধবার (১৫ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এই অনুরোধ জানিয়ে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে চিঠি পাঠানো হয়েছে। অন্যান্য স্থানের তুলনায় এই চার জেলাতে করোনা আক্রান্ত রোগী বেশি রয়েছে।

চিঠিতে আরো বলা হয়, কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৪তম সভার সুপারিশে করোনা সংক্রমণ বিস্তার প্রতিরোধের জন্য পবিত্র ঈদুল আজহার ছুটিকালীন ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার পরামর্শ দেয়া হয়েছে। এ অবস্থায় এসব জেলা থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে অনুরোধ জানানো হয় চিঠিতে।

জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে এবার আগামী ৩১ জুলাই বা ১ আগস্ট মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে।

আগামী ১ আগস্ট (শনিবার) ঈদুল আজহা হলে ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট (শুক্র, শনি ও রোববার) ছুটি থাকবে। ৩১ জুলাই (শুক্রবার) ঈদ হলে ছুটি থাকবে ৩০ ও ৩১ জুলাই এবং ১ আগস্ট (বৃহস্পতি, শুক্র ও শনি)।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *