Wednesday, August 12, 2020
Home > আন্তর্জাতিক > করোনার টিকার ট্রায়ালে ডাক পেলেন পশ্চিমবঙ্গের শিক্ষক

করোনার টিকার ট্রায়ালে ডাক পেলেন পশ্চিমবঙ্গের শিক্ষক

এপিপি বাংলা : ভারতের ওষুধ তৈরি সংস্থা বায়োটেকের করোনার প্রতিষেধক ‘কো-ভ্যাকসিন’-এর ট্রায়াল ইতিমধ্যে শুরু হয়েছে। এই ট্রায়ালে ডাক পেয়েছেন পশ্চিমবঙ্গের দুর্গাপুরের প্রাথমিক শিক্ষক চিরঞ্জিত ধীবর।
চিরঞ্জিত ধীবর আগেই ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেডিকেল রিসার্চের (আইসিএমআর) কাছে আবেদন জানিয়ে বলেছিলেন, তিনি এই টিকার ট্রায়ালে অংশ নিতে চান। তাঁর সেই আবেদন গৃহীত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার চিরঞ্জিত ধীবরকে একটি ই-মেইল পাঠায় আইসিএমআর। ই-মেইলে চিরঞ্জিতকে বলা হয়, তিনি যেন আগামী বুধবার ওডিশার রাজধানী ভুবনেশ্বরের ‘প্রিভেনটিভ অ্যান্ড থেরাপেটিক ক্লিনিক্যাল’-এর ট্রায়াল ইউনিটে যোগ দেন। সেখানে কোভিড পরীক্ষার পর তাঁর শরীরে প্রয়োগ করা হবে কো-ভ্যাকসিন।
পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজির (এনআইভি) যৌথ গবেষণার মাধ্যমে এই টিকা তৈরি করেছে আইসিএমআর। এই টিকার ক্লিনিক্যাল পরীক্ষার অনুমতি দিয়েছে ভারতের ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া (ডিসিজিআই)।
পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ ও মৃত্যুর মিছিল পাল্লা দিয়ে বাড়ছে। গতকাল পশ্চিমবঙ্গের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেওয়া সবশেষ স্বাস্থ্য বুলেটিনে বলা হয়, ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছে আরও ২ হাজার ৪৩৬ জন। মারা গেছে ৩৪ জন। এ নিয়ে এই রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা হয়েছে ৫১ হাজার ৭৫৭। মোট মৃতের সংখ্যা ১ হাজার ২৫৫ জন।
কলকাতায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে আরও ৭৯৫ জন। মারা গেছে ১৯ জন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *