Thursday, August 13, 2020
Home > জাতীয় সংবাদ > দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন অনেক শক্তিশালী: কাদের

দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন অনেক শক্তিশালী: কাদের

এপিপি বাংলা : অতীতের যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশ এখন দুর্যোগ মোকাবেলায় অনেক বেশি শক্তিশালী বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত করোনা ভাইরাস প্রতিরোধী সুরক্ষা সামগ্রী ও বন্যাকবলিত জেলায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট এ সংকটময় পরিস্থিতিতে দেশের জনগণের জীবন ও জীবিকা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একের পর এক জনকল্যাণমুখী পদক্ষেপ গ্রহণ করে চলেছেন। অতীতের যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশ এখন দুর্যোগ মোকাবেলায় অনেক বেশি শক্তিশালী।

বর্তমান সংকটময় পরিস্থিতিতে মানুষ যাতে খাদ্যের অভাবে কষ্ট না করে সে জন্য প্রধানমন্ত্রী নেতৃত্বে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে উল্লেখ করে তিনি আরও বলেন, দেশে প্রতিটি জনগণ জানে, বর্তমান বৈশ্বিক করোনা ভাইরাস মহামারি ও দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। দুর্যোগ পরবর্তী সময়ে অর্থনৈতিক গতিশীলতা পুনরুদ্ধারেও তার বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি দেশের জনগণের আস্থা রয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, দেশের জনগণের কাছ থেকে নির্বাচন ও আন্দোলনে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি নেতারা এখন অপরাজনীতির অন্ধকার গিরিখাতে পতিত হয়েছেন। তারা দিগভ্রান্ত পথিকের মতো প্রলাপ করছেন। নিজেদের দুর্বলতা ঢাকতে সরকারের বিরুদ্ধে চাতুর্যপূর্ণ ও বিষোদগার কথাবার্তা বলছেন। প্রেস ব্রিফিংনির্ভর গলাবাজির রাজনীতি করছেন। কিন্তু তারা জানে না গলাবাজির দিন শেষ হয়েছে। ডিজিটাল বাংলাদেশের জনগণ এখন অনেক সচেতন।

তিনি আরও বলেন, বিদেশ যেতে চাওয়া ব্যক্তিদের করোনা ভাইরাস পরীক্ষা করা বাধ্যতামূলক করেছে সরকার। এ জন্য কিছু নমুনা পরীক্ষার কেন্দ্রও সুনির্দিষ্ট করে দেয়া হয়েছে। কিন্তু নমুনা পরীক্ষার দীর্ঘ লাইনের কারণে তাদের ভোগান্তি বাড়ছে। পাশাপাশি রিপোর্ট পাওয়া পর্যন্ত তাদের উদ্বেগের মধ্যে থাকতে হচ্ছে। তাই বিদেশ গমনেচ্ছুদের নমুনা পরীক্ষা রিপোর্ট দেয়ার ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা উচিত। স্বল্প সময় ও অগ্রাধিকারভিত্তিতে তাদের রিপোর্ট দেয়ার প্রতি স্বাস্থ্য বিভাগের নজর দেয়া দরকার।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *