Wednesday, August 12, 2020
Home > খেলাধূলা > রোনালদোর প্রতিদ্বন্দ্বী হতে ইতালি যাচ্ছেন মেসি

রোনালদোর প্রতিদ্বন্দ্বী হতে ইতালি যাচ্ছেন মেসি

এপিপি বাংলা : স্পেনে ক্রিস্টিয়ানো রোনালদোর অভাব তিনি অনুভব করেন, কথাটা লিওনেল মেসি বলেছেন অনেকবারই। রিয়াল মাদ্রিদে রোনালদো, বার্সেলোনায় মেসি, চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের জার্সিতে সময়ের সেরা দুই ফুটবলারের প্রতিযোগিতায় নয়টি বছর রোমাঞ্চিত হয়েছে ফুটবলবিশ্ব। কিন্তু পৃথিবীতে সুন্দর আর সবকিছুর মতো সেটিও শেষ হয়েছে। ২০১৮ সালে রিয়ালের সঙ্গে সাফল্যে ভাসা নয় বছরের সম্পর্ক চুকিয়ে রোনালদো চলে গেছেন ইতালিতে, জুভেন্টাসে।
রোনালদো-মেসির সেই প্রতিদ্বন্দ্বিতা কি তাঁদের ক্যারিয়ারের শেষ সময়ে এসে আবার দেখা দিতে যাচ্ছে? ইতালিয়ান সংবাদমাধ্যমের খবর সত্যি হলে তেমনটাই হওয়ার সম্ভাবনা। রোনালদো স্পেনে না আসুন, মেসি তো ইতালিতে যেতেই পারেন। তেমন দাবিই করছে ইতালিয়ান সংবাদমাধ্যম রাদিওতেলিভিসিওন ইতালিয়ানা (রাই) ও গাজেত্তা দেল্লো স্পোর্ত।
এক মৌসুম পর অর্থাৎ ২০২১-২২ মৌসুমে মেসি বার্সেলোনা ছেড়ে ইন্টার মিলানে যাবেন, এমনই বলছে ইতালিয়ান জনপ্রিয় দুই সংবাদমাধ্যম। মেসির পরিবার অবশ্য এসব গুঞ্জনকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে।
গতকাল রাতে রাই টিভিতে বলা হয়েছে, মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি আগস্টে মিলান যাবেন। কেন? রাইয়ের দাবি, হোর্হে মেসি ২০২১/২২ মৌসুমে মেসির ইন্টারে যাওয়ার চুক্তি করতেই যাবেন। গাজেত্তা দেল্লো স্পোর্ত তো আরেক কাঠি সরেস। আজ তাদের মূল পাতার প্রতিবেদনের শিরোনাম, ‘ইন্টার-মেসি: কেন নয়?’ শিরোনামের ওপরে লেখা, ‘একটা টার্নিং পয়েন্ট সমর্থকদের স্বপ্ন উসকে দিচ্ছে।’ রাই টিভির চেয়ে এক ধাপ এগিয়ে গাজেত্তা লিখেছে, ‘মেসির বাবা মিলানে বাড়ি কিনেছেন।‘ সেটি মিলানের পোর্তা নোভা অঞ্চলে। সঙ্গে এ-ও লেখা, ‘ক্লাব (ইন্টার) এটা নিয়ে ভাবছে, শুধু ঝ্যাং (ইন্টার সভাপতি স্টিভেন ঝ্যাং) চাইলেই চুক্তি হয়ে যাবে।’
মেসির সঙ্গে ইন্টার মিলানের নাম এবারই প্রথম জড়ায়নি। ২০০৬ থেকে সাত বছর ইন্টারের সভাপতি থাকা মাসিমো মোরাত্তি অনেক আগেই মেসিকে ইন্টারে দেখতে চান জানিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন। এদিকে বার্সেলোনায় বোর্ডের একের পর এক হাস্যকর কাণ্ডে দল দুর্বল হচ্ছে, মেসিও বিরক্ত হয়ে উঠেছেন বলে জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম। বার্সেলোনায় তাঁর চুক্তিরও মেয়াদ আছে আর এক বছর। আগামী বছর অবশ্য বার্সেলোনায় সভাপতি নির্বাচনও আছে। তাতে বর্তমান সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ না দাঁড়ালেও তাঁর সমর্থনের প্রার্থী সভাপতি নির্বাচিত না হলে মেসির বার্সেলোনায় থাকারই সম্ভাবনা বেশি।
মেসির পরিবার ও কাছের মানুষ অবশ্য ইন্টার মিলানকে জড়িয়ে নতুন দলবদলের গুঞ্জনও উড়িয়ে দিয়েছেন। বার্সেলোনাভিত্তিক পত্রিকা স্পোর্ত লিখেছে, রাইয়ের প্রতিবেদন ‘মিথ্যা’ বলে জানিয়েছেন মেসির কাছের লোকেরা। মেসি বার্সেলোনাতেই ক্যারিয়ার শেষ করতে চান বলেও তাঁরা জানিয়েছেন বলে লিখেছে স্পোর্ত।
রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা খুইয়ে দ্বিতীয় হয়ে এই মৌসুমে লিগ শেষ করেছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগে অবশ্য এখনো আশা টিকে আছে মেসিদের। নাপোলির বিপক্ষে শেষ ষোলোতে দ্বিতীয় লেগের ম্যাচ বাকি, প্রথম লেগে নাপোলি থেকে ১-১ গোলে ড্র নিয়ে ফিরেছে বার্সা। তা লিগ শেষ হওয়ায় চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি শুরুর আগে দলকে এক সপ্তাহের বিশ্রাম দিয়েছেন বার্সা কোচ কিকে সেতিয়েন। ছুটি পেয়ে সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেজের পরিবারের সঙ্গে নিজের পরিবার নিয়ে ইবিজা সমুদ্রসৈকতে চলে গেছেন মেসি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *