Thursday, August 13, 2020
Home > জাতীয় সংবাদ > স্বাস্থ্যব্যবস্থা একেবারেই ভঙ্গুর: ফখরুল

স্বাস্থ্যব্যবস্থা একেবারেই ভঙ্গুর: ফখরুল

এপিপি বাংলা : বাংলাদেশের স্বাস্থ্যব্যবস্থা একেবারেই ভঙ্গুর বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এখানে স্বাস্থ্যব্যবস্থার প্রতি মানুষ আস্থা রাখতে পারে না। শফিউল বারী বাবুর অসুস্থতা এবং তাঁর চলে যাওয়া এটাই প্রমাণ করে।
আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সদ্য প্রয়াত সভাপতি শফিউল বারীর বাসায় পরিবারের সদস্যদের দেখতে গিয়ে মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান।
শফিউল বারীকে ‘মেধাবী’ নেতা অভিহিত করে বিএনপির মহাসচিব বলেন, ‘বাবুর মতো একজন জনপ্রিয়, সচেতন রাজনৈতিক নেতা এভাবে চলে যাবেন, এটা আমরা কল্পনাই করতে পারিনি। তাঁর অল্প সময়ের ক্যারিয়ার বর্ণাঢ্য। তাঁকে শুধু বিএনপির জন্য নয়, দেশের মানুষের জন্য তাঁর প্রয়োজন ছিল। তাঁর সেই সম্ভাবনা ছিল।’
মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমি কিছুক্ষণ আগে বাবুর স্ত্রীর সঙ্গে কথা বলছিলাম, দুইটা বাচ্চা রেখে গেছেন। মাথা গোঁজার ঠাঁইটুকু নেই, ভাড়া বাসায় থাকেন। এখন তাঁকে অনেক পথ পাড়ি দিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাকে বলেছেন, আমরা তাঁর সঙ্গে আছি। আমরা সবাই তাঁর সঙ্গে আছি, এই লড়াই শুধু তাঁর স্ত্রী একা লড়বেন না, তাঁর সাথে আমরাও লড়ব।’
এর আগে রাজধানীর নিউ ইস্কাটনের বাসায় গিয়ে মির্জা ফখরুল ইসলাম প্রয়াত শফিউল বারীর স্ত্রী বিথীকা বিনতে হোসাইনের সঙ্গে দেখা করে সমবেদনা জানান। তিনি শফিউল বারীর ছোট দুই ছেলেমেয়ে ফাতেমা বারী ও আয়হান বারীকে আদর করেন। এ সময় বিএনপি নেতা কামরুজ্জামান রতন, প্রকৌশলী ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদের ভুঁইয়া, মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম, গোলাম সারোয়ার, ইয়াসীন আলী, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।
নয়াপল্টনে দোয়া মাহফিল
বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে প্রয়াত সভাপতি শফিউল বারীর স্মরণে দোয়া মাহফিল হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আাবদুল কাদের ভুঁইয়ার পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী, এ বি এম মোশাররফ হোসেন, আনিসুর রহমান তালুকদার, আকরামুল হাসান, যুবদলের মোরতাজুল করীম, সুলতান সালাউদ্দিন, ছাত্রদলের ইকবাল হোসেনসহ স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা অংশ নেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *