Wednesday, September 23, 2020
Home > খেলাধূলা > মেসি ম্যাজিকে নাপোলিকে হারিয়ে কোয়ার্টারে বার্সেলোনা

মেসি ম্যাজিকে নাপোলিকে হারিয়ে কোয়ার্টারে বার্সেলোনা

এপিপি বাংলা : লিওনেল মেসির দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে নাপোলিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা।

লা লিগা রিয়ালের কাছে হাতছাড়া হওয়ার পর লিওনেল মেসি সতর্কবার্তা দিয়েছিলেন বার্সেলোনাকে। মেসি বলেছিলেন, এই খেলা দিয়ে নাপোলিকে হারানো যাবে না। দলের অধিনায়কের এমন বার্তার পর তাই তো আটঘাট বেঁধে নাপোলির বিপক্ষে লড়াইয়ে নামে বার্সেলোনা। প্রথম লেগে নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করে আসায় কিছু স্বস্তিতে ছিল কাতালান ক্লাবটি কেননা একটি অ্যাওয়ে গোল তাদের সঙ্গী।

লা লিগায় শেষ দিকে এসে বার্সেলোনার হতশ্রী পারফরম্যান্স কিছুটা আশা জাগিয়েছিল নাপোলির হৃদয়ে। তবে লিওনেল মেসি যে প্রতিপক্ষের স্বপ্ন ভঙ্গের দায়িত্ব নিয়ে রেখেছেন। দুর্দান্ত পারফরম্যান্সে বার্সাকে ফিরিয়েছেন নিজেদের চিরচেনা রুপে। ম্যাচের শুরু থেকেই ঘরের মাঠের সুবিধা নিতে থাকে বার্সা। আর চাপে রেখে কর্নার থেকে গোল আদায় করে নেয় বার্সা।

মেসি ম্যাজিকে নাপোলিকে হারিয়ে কোয়ার্টারে বার্সেলোনা

ম্যাচের ১০ম মিনিটে ইভান রাকিটিচের নেওয়া কর্নার কিক থেকে মাথা ছুঁইয়ে দলকে লিড এনে দেন ফ্রেঞ্চ ডিফেন্ডার ক্লেমেন্ট লেংলেট। এরপর শুরু মেসি ম্যাজিক! ম্যাচের ২৩তম মিনিটে দুর্দান্ত এক গোল করেন মেসি। নাপোলির চার খেলোয়াড়ের মাঝখান দিয়ে বল নিয়ে গিয়ে গোল বরাবর শট নেন মেসি। তবে তা ডিফ্লেক্ট হয়ে ফিরে আবারও তার কাছেই আসে। এবার আর রক্ষা মেলেনি নাপোলির। বা-প্রান্তে বাঁকানো শটে বল জালে জড়ান মেসি, বার্সেলোনা এগিয়ে যায় ২-০ গোলে।

এর ঠিক আট মিনিট পর আরও এক গোল করেন মেসি, তবে রেফারি গোলটি বাতিল করলে কিছুটা স্বস্তি ফেরে নাপোলির শিবিরে। তবে সে স্বস্তি ছিল ক্ষণস্থায়ী। ম্যাচের ৩৯ মিনিটে লিওনেল মেসিকে ফাউল করায় ভিএআরের সহায়তায় বার্সেলোনাকে পেনাল্টি দেয় রেফারি। আর স্পট কিক থেকে দলকে ৩-০ গোলে এগিয়ে নেন লুইস সুয়ারেজ। প্রথমার্ধ যোগ করা অতিরিক্ত সময়ের ৫ম মিনিটে বার্সার ডি বক্সে মার্টেনসকে ফাউল করে বসেন রাকিটিচ। আর সরাসরি পেনাল্টি স্পট দেখিয়ে দেন রেফারি। সেখান থেকে গোল করে ব্যবধান ৩-১ করেন ইনিসিনিয়ে।

মেসি ম্যাজিকে নাপোলিকে হারিয়ে কোয়ার্টারে বার্সেলোনা

প্রত্যাশা ছিল দ্বিতীয়ার্ধে আরও গোলের দেখা মিলবে। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলার গতি বাড়িয়ে দিয়েও আর গোলের দেখা পায়নি বার্সেলোনা। অন্যদিকে নাপোলি গোলের জন্য মরিয়া হয়ে খেলেও বার্সেলোনার রক্ষণ ভেদ করতে পারেনি। আর তাই তো প্রথমার্ধের স্কোর লাইন অর্থাৎ ৩-১ গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়ে বার্সেলোনাকে। আর দুই লেগ মিলিয়ে ৪-২ এগিগেট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কাতালান ক্লাবটি।

কোয়ার্টারে বার্সেলোনার প্রতিপক্ষ দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্ন মিউনিখ। রাউন্ড অব ১৬’তে চেলসিকে দুই লেগ মিলিয়ে ৭-১ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টারের টিকিট কেটেছে বায়ার্ন মিউনিখ। আগামী শনিবার (১৫ আগস্ট) তৃতীয় কোয়ার্টার ফাইনালে লড়বে দুই দল।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *