Wednesday, September 23, 2020
Home > জাতীয় সংবাদ > ‘সার্বক্ষণিক প্রবাসীদের সেবায় আত্মনিয়োগ করতে হবে’

‘সার্বক্ষণিক প্রবাসীদের সেবায় আত্মনিয়োগ করতে হবে’

এপিপি বাংলা : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে বুকে ধারণ করে বিদেশে অবস্থানরত বাংলাদেশি জনগণের সার্বক্ষণিক সেবায় আত্মনিয়োগ করতে হবে। রবিবার (১৬ আগস্ট) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সদ্য যোগদান করা লেবার অ্যাটাশেদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।
ইমরান আহমদ বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় গণমানুষের মুক্তি এবং জনসেবাকে অগ্রাধিকার দিয়েছেন।’
মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, ‘প্রবাসী কর্মীরা যাতে সহজে সেবা পান সেদিকে লক্ষ রাখতে হবে।’ তিনি আরও বলেন, ‘বর্তমান শ্রমবাজারের সুরক্ষা এবং নতুন শ্রমবাজার সন্ধানে সদা তৎপর থাকতে হবে।’
মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাসরীন জাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শামছুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো হামিদুর রহমান, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদল, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন প্রমুখ।
এরপর দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)-এর কর্মকর্তা/কর্মচারীদের ‘শপথ ফলক’ উম্মোচন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *