Wednesday, September 23, 2020
Home > আন্তর্জাতিক > সব নাটকীয়তা শেষে বার্সেলোনার অনুশীলনে মেসি

সব নাটকীয়তা শেষে বার্সেলোনার অনুশীলনে মেসি

এপিপি বাংলা : টানা ১০ দিন কী নাটকই না চলেছে! সঙ্গে ছিল ইউরোপিয়ান মিডিয়ার নানামুখী গুঞ্জন। দুয়ে মিলে লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে জল্পনার শেষ ছিল না। শেষ পর্যন্ত নীরবতা ভেঙে আর্জেন্টাইন অধিনায়ক ন্যু ক্যাম্পেই থেকে যাওয়া ঘোষণা দেন। এরপর থেকে তার অনুশীলনে আসার অপেক্ষায় ছিলেন কোটি বার্সা-ভক্ত। সেই অপেক্ষার অবসান। আজ (সোমবার) কাতালান ক্লাবটির অনুশীলনে যোগ দিয়েছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।
দলের অন্য সদস্যরা বাধ্যতামূলক পিসিআর পরীক্ষা করালেও ন্যু ক্যাম্প ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় থাকায় মেসি ছিলেন অনুপস্থিত। রবিবার সেই পরীক্ষা করিয়েছেন তিনি। আর আজ (সোমবার) যোগ দিয়েছেন অনুশীলনে। নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে আগামী মৌসুমের প্রস্তুতি শুরু করছেন বার্সা অধিনায়ক।
মেসি ক্লাবের মেডিক্যাল ও অনুশীলন বর্জন করায় সবাই ধরে নিয়েছিল ‍তাকে মনে হয় ধরে রাখতে পারবে না বার্সেলোনা। কিন্তু বুধবার একেবারেই ইউ-টার্ন নিয়ে ছয়বারের ব্যালন ডি’অর জয়ী জানিয়ে দেন, আরেকটি মৌসুম অর্থাৎ ২০২১ সালের জুন পর্যন্ত থেকে যাচ্ছেন বার্সেলোনায়। সেই লক্ষ্যে নতুন ‍মৌসুমের প্রস্তুতি শুরু করে দিলেন তিনি।
অনেক নাটক শেষে অনুশীলন গ্রাউন্ড সান্ত জোয়ান দেসপিতে প্রথমবার ‍আসছেন মেসি, অন্য যেকোনও সময়ের চেয়ে বেশি আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল বার্সেলোনার ট্রেনিং কমপ্লেক্স। সংবাদকর্মীদের ভিড় ছিল প্রচণ্ড। বেশি সময় অবশ্য অপেক্ষা করতে হয়নি তাদের। মেসি চলে এসেছেন অনেক আগেই। অনুশীলন শুরুর হওয়ার দেড়ঘণ্টা আগে পৌঁছে যান তিনি।
বার্সেলোনার নতুন মৌসুমের প্রস্তুতি শুরু হয়েছে গত সোমবার। অর্থাৎ, এক সপ্তাহ পর মেসি যোগ দিলেন অনুশীলনে। লম্বা সময় পর সতীর্থদের সঙ্গে আবারও প্রস্তুতি শুরু করলেন তিনি।
কিকে সেতিয়েন বরখাস্ত হওয়ার পর দায়িত্ব পাওয়া কোম্যানের অধীনে প্রথম অনুশীলন শুরুর আগে অনেক কিছু ঘটে গেছে তার জীবনে। বোর্ডের সঙ্গে বিশেষ করে, সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে তার দ্বন্দ্ব আরও স্পষ্ট হয়েছে। বার্সেলোনা ছাড়ার কারণ হিসেবে যেমন বর্তমান বোর্ডের দিকে আঙুল তুলেছেন, তেমনি ন্যু ক্যাম্প ছাড়তে না পারার কারণ হিসেবেও সভাপতির কথা না রাখার বিষয়টি সামনে এনেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *