Friday, October 30, 2020
Home > আঞ্চলিক সংবাদ > করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা বাতিলের দাবি

করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা বাতিলের দাবি

মোঃ শামসুদ্দিন জুয়েল : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা বাতিল এবং পরীক্ষার অন্তত ৩০ দিন (এক মাস) আগে রুটিন দেওয়ার দাবি জানিয়েছে উপজেলার বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের সামনে এক ‘দূরবন্ধন’ থেকে তারা এই দাবি জানায়। দুপুরে বিভিন্ন কলেজ ও মাদরাসার প্রায় ৭০জন শিক্ষার্থী মুখে মাস্ক পরে এই নিরাপদ দূরত্ব বজায় রেখে এই কর্মসূচিতে অংশ নেয়।
এতে বক্তব্য রাখেন, ঢাকার মনিপুর উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের শিক্ষার্থী জয়ন্ত দেব, চট্টগ্রাম জামেয়া আহমাদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার শিক্ষার্থী সামিউল সাফায়েত, নাসিরনগর সরকারি কলেজের শিক্ষার্থী সৌরভ দেব, ঢাকা ইম্পিরিয়াল কলেজের শিক্ষার্থী ইয়াসিন হোসেন প্রমুখ।
শিক্ষার্থীরা বলেন, করোনাভাইরাস পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। প্রধানমন্ত্রী কিছুদিন আগে বলেছেন, শীতে করোনার সংক্রমণ বেশি ছড়াতে পারে। শীতের প্রভাব এখনই পড়তে শুরু হয়েছে। করোনার এই মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে কোনওভাবেই শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষা দিতে ইচ্ছুক না। পরীক্ষায় অংশ নিলে তাদের পরিবারও করোনার ঝুঁকিতে পড়বে। তারা বলেন, আমরা পরীক্ষা দিতে চাই। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে হবে এবং পরীক্ষার ৩০ দিন আগে রুটিন দিতে হবে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *