Tuesday, November 24, 2020
Home > প্রবাস > মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশি কে অপহরণ ! গ্রেফতার ৩

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশি কে অপহরণ ! গ্রেফতার ৩

 

এম এ আবির :  মালয়েশিয়ায় বাংলাদেশী কে কিডন্যাপের দায়ে স্বদেশী ৩ জন বাংলাদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়া পুলিশ। জানা গেছে গত ২রা নভেম্বর আনুমানিক সময় রাত 8:30 মিনিটে চারজন লোক একটি সাদা ( ইসুজু ডি ম্যাক্স) গাড়িতে করে অ্যাপার্টমেন্ট পাংসাপুরি প্রেমাই- সেকশন -৩, jalan Tropicana selatan PJU, সামনে এসে দাঁড়ায় গাড়িতে থাকা ৪ জন বাংলাদেশি ব্যাক্তি হঠাৎ করে নেমে আসে গাড়ী থেকে এবং সেখান থাকা আলী এরশাদ নামের একজন বাংলাদেশী সাধারণ শ্রমিক কে প্রথমে কাজের কথা বলে গাড়িতে তোলার চেষ্টা করে। লোকটি গাড়িতে যেতে না চাইলে, পরে তাকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়। আলী এরশাদের দেশের বাড়ি রাজবাড়ী জেলার, পাংশা উপজেলার, কলিমহর -ইউনিয়ন, চরসাধুরিয়া গ্রামে।

পাশবর্তী নার্সারিতে জঙ্গলের ভিতরে একটা ঘরে নিয়ে তাকে আটকে রাখে। শুধুই আটকে রেখে তারা ক্ষান্ত হয়নি। প্রথমে কিডন্যাপাররা আলী এরশাদের হাত গরুর মোটা রশি দিয়ে বেঁধে ফেলে । তারপর তার পা লোহার শিকল দিয়ে বেঁধে শুরু করে পাশবিক নির্যাতন। প্রাথমিক নির্যাতনের পর আলী এরশাদের পকেটে থাকা মোবাইল ছিনিয়ে নেই এবং মোবাইল এর পাসওয়ার্ড নিয়ে ইমু এ্যাপসের মাধ্যমে ভিডিও কল দিয়ে নির্যাতনের দৃশ্য দেখিয়ে পরিবারের কাছে ৩০ হাজার রিঙ্গিত যা বাংলাদেশের টাকায় ৬ লক্ষ্য টাকার সমপরিমান মুক্তিপণ দাবি করে। পরিবারের পক্ষ থেকে মুক্তিপন দিতে অস্বীকৃতি জানানে নির্যাতন বাড়িয়ে দিয়ে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। সন্তানের নির্যাতনের দৃশ্য দেখে অসহায়ত্ব প্রকাশ করে পরিবারের পক্ষ থেকে ২ দিনের সময় চাওয়া হয় কিডন্যাপারদের কাছ থেকে ।

এদিকে রাতেই আলী এরশাদের কিডন্যাপের খবর পেয়ে যান মালয়েশিয়া বিশিষ্ট ব্যবসায়ী ইমাম হাজারী। কিছুক্ষণ পর ব্যবসায়ী ইমাম হাজারীর হোয়াটসঅ্যাপে কিডন্যাড হওয়া আলী এরশাদের ছবি পাঠিয়ে একজন সহযোগিতা কামনা করেন ব্যবসায়ী ইমাম হাজারীর কাছে।

পরদিন সকালে উক্ত ছবি সহ দামানছাড়া থানায় মামলা দায়ের করেন ( no Report- Damansara / 014047/20) এবং বিশস্ত তথ্য সূএ ধরে পুলিশকে সাথে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হউন ইমাম হাজারী। মালয়েশিয়া পুলিশের সহযোগিতায় কিডন্যাপ হওয়া আলী আরশাদ কে অবশেষে উদ্ধার করতে সক্ষম হয়।
ইমাম হাজারীর করা মামলার সূত্র ধরে ৩/১১/২০২০ তারিখে বিকেল পাঁচটা নাগাদ মামলার আসামিদের মধ্যে তিন জনকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। মালয়েশিয়া পুলিশের বরাত দিয়ে গ্রেপ্তারকৃত আসামিদের পাসপোর্ট অনুযায়ী -১) ফারুক (কুমিল্লা), ২) নুরুন্নবী (কুমিল্লা) ৩)বিপ্লব কুমার (যশোর)। বাকি আসামিরা পলাতক রয়েছেন
এদের মধ্যে একজনের নাম মতিউর (গাজীপুর)।

দামানছাড়া থানার পুলিশ ইন্সপেক্টর অ্যাডাম বলেন বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে এবং অতিসত্বর তাদেরকে ও গ্রেপ্তার করা হবে।

এ বিষয়ে ইমাম হাজারীর কাছে জানতে চাইলে তিনি বলেন কিছু সংঘবদ্ধচক্র কিডন্যাপিং এ সাথে জড়িত এরা মূলত টার্গেট করে অসহায় প্রবাসীদের এবং তাদের কাজের কথা বলে বিভিন্ন জায়গায় নিয়ে গিয়ে কিছুদিন আটকে রেখে তাদের উপর অত্যাচার করে ভিডিও ফুটেজ অথবা ছবি তার বাংলাদেশের পরিবারের কাছে পাঠায় এবং তাদের পরিবারের কাছ থেকে টাকা পয়সা আদায় করে।তিনি আরো বলেন এই কিডন্যাপিং চক্রের কারণে মালয়েশিয়াতে বাংলাদেশের সুনাম নষ্ট হচ্ছে। শুধু যে মালয়েশিয়াতেই বাংলাদেশীদের মান সম্মান ক্ষুন্ন হচ্ছে তা নয় সারা পৃথিবীতে ক্ষুন্ন হচ্ছে। এদের কে রুখে দিতে হবে।

আপনারা জানেন গত বছরের মাঝামাঝি সময়ে আতিক নামের একজন প্রবাসী বাংলাদেশি কে কিছু লোক কিডন্যাপ করেছিল সেখানেও আমার ভূমিকার কথা আপনারা দেখেছেন আমি চাই শুধু আমি একা নই আপনারা ও সবাই যে যেখানে আছেস যার যার অবস্থান থেকে এই কিডন্যাপারদের বিরুদ্ধে আওয়াজ তুলুন প্রয়োজনে পুলিশের সাহায্য নিন ।

আজ বিকেলে আলী এরশাদ কে চিকিৎসা শেষে বাসায় নিয়ে আসেন ব্যবসায়ী ইমাম হাজারী । আলী এরশাদ সুস্থও ভাল আছেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *