Tuesday, November 24, 2020
Home > জাতীয় সংবাদ > তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের জন্য প্রথম মাদরাসা

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের জন্য প্রথম মাদরাসা

এপিপি বাংলা : রাজধানীতে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের জন্য একটি আলাদা মাদারাসা উদ্বোধন করা হয়েছে। এটি বাংলাদেশে তাদের জন্য প্রথম মাদরাসা। মাদরাসাটি রাজধানীর কামরাঙ্গীর চরের লোহার ব্রিজ এলাকায় নির্মিত। যার নাম রাখা হয়েছে ‘দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদারাসা’।

আজ শুক্রবার রাজধানীর কামরাঙ্গিরচরের লোহার ব্রিজ এলাকার আনুষ্ঠানিকভাবে এ মাদরাসার উদ্বোধন করা হয়। মাদরাসাটির শিক্ষা ও প্রশিক্ষণ সচিব মোহাম্মদ আব্দুল আজিজ হুসাইনী বলেন, ঢাকার যাত্রাবাড়ী, বাড্ডা, কামরাঙ্গীর চর, সিলেটি বাজার- এমন কয়েকটা এলাকায় আমাদের ২০-২৫ জন করে শিক্ষার্থী আছে, যাদের আমরা আলাদা করে পড়াতাম। এখন সবাইকে এখানে রেখে একসঙ্গে পড়াতে পারবো।

 তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের নেতা সোনালী বলেন, ছোটবেলা থেকে স্কুল কলেজে গেলে সহপাঠীরা হাস্যরস করতো। সবাই ভাল চোখে দেখতো না। আগে হিজরারা মারা গেলে কেউ জানাযা পড়াতে আসতো না।

অবহেলা করতো সবাই। এ মাদারাসা প্রতিষ্ঠা হওয়ায় আমরা ইসলামের আলোতে আলোকিত হব।

উদ্বোধনী অনুষ্ঠানে মাদারাসাটির প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুফতি আবদুর রহমান আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের ৫৭নং ওয়ার্ড কমিশনার সাইদুল ইসলাম মাদবর, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোস্তাক কামাল সরকার প্রমুখ।
Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *