Tuesday, November 24, 2020
Home > জাতীয় সংবাদ > প্রতিষ্ঠাতার ১২ বছর, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন

প্রতিষ্ঠাতার ১২ বছর, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন

 

আল আমিন : সাংবাদিকদের প্রাণের সংগঠন “জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন ” সাংবাদিকদের দাবি আদায়ে, সাংবাদিক নির্যাতন রোধে, পেশাগত দায়িত্ব পালনে অবাধ তথ্য সংগ্রহ ও প্রকাশ, জেলা ও উপজেলা প্রতিনিধিদের সম্মানি / মাসিক ভাতা, সকল সাংবাদিকদের নিরাপত্তা,সাংবাদিকদের কল্যাণ ফান্ড, চিকিৎসা, মিথ্যা মামলা, হয়রানি মূলক মামলা, এই সব নিরসনে সাংবাদিক সাইফুল ইসলাম ২০০৯ সালে ৩রা নভেম্বর গঠন করেন ” জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন “। যাহার সরকারি রেজিষ্ট্রেশন নম্বর – S-9168, সাংবাদিক সাইফুল ইসলাম বর্তমানে অএ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

হাঁটি হাঁটি পা পা করে আজ সংগঠন টি ১১ বছর পেরিয়ে ১২ বছরে পদার্পণ করেছে। সংগঠন টি প্রতিষ্ঠার পর সুনামের সহিত সাংগঠনিক কার্যকরম করে আসছিল। মাঝে কিছু সময় সঠিক পরিচালনার অভাবে সংগঠনের কার্যকরম প্রায় বন্ধই কেটেছে অনেক বছর। এই সংগঠন টির রয়েছে বিভাগীয়, জেলা ও উপজেলা কমিটি যা ছিল নিশক্রিয়।

২০১৬ সালে শেষের দিকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী এম এ আবির কে নিয়োগ দেওয়া হয় যুগ্ম মহাসচিব হিসেবে। তখন থেকেই শুরু হয় বিভাগীয়, জেলা উপজেলা কমিটি গুলো পূর্ণ গঠন। আস্তে আস্তে সংগঠনের কর্ম পরিধি বাড়তে থাকে সারা বাংলাদেশে। তাহার কর্মদক্ষতায় ২০১৯ সালে সাংবাদিক ও মানবাধিকার কর্মী এম এ আবির কে পদন্নোতি দিয়ে মহাসচিব হিসেবে নিয়োগ প্রদান করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সাইফুল ইসলাম।

৩ রা নভেম্বর ছিল জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাবার্ষিকী। বৈশ্বিক মহামারি নোভেল করোনা ভাইরাস ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ বছর পালন করা হয়নি প্রতিষ্ঠাবার্ষিকী। কারণ এই মহামারি মধ্যে অনুষ্ঠান পালনের চেয়ে সুস্থ ও নিরাপদ থাকাটাই জরুরি মনে করেন সংগঠনের মহাসচিব এম এ আবির । মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করছি যে এখনো আমাদের সুস্থ ও নিরাপদ রেখেছেন।

তবে আগামী বছর ১ যুগ পূর্তী উপলক্ষে প্রতিনিধি সম্মেলন ও প্রতিস্টাবার্ষিকী উৎযাপন করার চিন্তা ভাবনা আছে সংগঠনের। এবং জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বিভাগীয়, জেলা ও উপজেলা সকল সদস্যদের কল্যাণে নতুন কিছু ঘোষণা করবে সংগঠনের মহাসচিব এম এ আবির । সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন নিপিড়ীত, নির্যাতিত সাংবাদিকদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই সারাদেশে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *