Tuesday, January 19, 2021
Home > জাতীয় সংবাদ > ৫ মাস পর প্রতিমন্ত্রী পাচ্ছে ধর্ম মন্ত্রণালয়, দায়িত্বে ফরিদুল হক

৫ মাস পর প্রতিমন্ত্রী পাচ্ছে ধর্ম মন্ত্রণালয়, দায়িত্বে ফরিদুল হক

এপিপি বাংলা : দীর্ঘ পাঁচ মাস পর প্রতিমন্ত্রী পেতে যাচ্ছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। আর সেই দায়িত্ব ন্যস্ত হতে যাচ্ছে ফরিদুল হক খান দুলালের ওপর। তিনি জামালপুর-২ আসনের সংসদ সদস্য। গত জুনে শেখ মো. আব্দুল্লাহ’র মৃত্যুর পর থেকে কোনো মন্ত্রী, প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী ছাড়াই এই মন্ত্রণালয়টি চলছিল।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানিয়েছে, ফরিদুল হক খানকে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে। এরই মধ্যে তার নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়েছে। তার শপথ গ্রহণের প্রস্তুতিও চলছে।

এদিকে, রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনের একটি সূত্র জানিয়েছে, আগামীকাল মঙ্গলবার (২৪ নভেম্বর) একজন প্রতিমন্ত্রী শপথ নেবেন— এমন প্রস্তুতি নেওয়া হচ্ছে। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য বলছে, ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে ফরিদুল হক খানই মঙ্গলবার শপথ নিতে যাচ্ছেন।

এর আগে, গত ১৩ জুন দিবাগত রাত পৌনে ১২টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা শেখ মো. আব্দুল্লাহ। দীর্ঘ দিন ধরেই শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। ১৩ জুন তার শারীরিক সমস্যা প্রকট হলে রাত ১০টার দিকে সিএমএইচে নিয়ে যাওয়া হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শেখ আব্দুল্লাহ’র মৃত্যুর পর থেকেই ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব কাউকে দেওয়া হয়নি। এবারে সেই দায়িত্ব পেতে পাচ্ছেন ফরিদুল হক খান।

ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল হক খান দুলাল জামালপুর-২ আসনের সংসদ সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনেও একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। ৬৭ বছর বয়সী ফরিদুল হক দশম জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *