Wednesday, March 3, 2021
Home > আন্তর্জাতিক > হামলার শিকার বিজেপির জেপি নাড্ডা

হামলার শিকার বিজেপির জেপি নাড্ডা

এপিপি বাংলা : পশ্চিমবঙ্গ সফরে এসে আক্রান্ত হলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। অল্পের জন্য তিনি প্রাণে বেঁচে গেলেও ব্যাপকভাবে ভাঙ্গচুর হয় তার কনভয়ে থাকা গাড়ি। এই হামলায় বিজেপির বহু শীর্ষ ও স্থানীয় নেতাদের গাড়ি ভাঙ্গচুর হয়। বৃহস্পতিবার সকালে।

পশ্চিমবঙ্গের দক্ষিন ২৪ পরগনা জেলার ডায়মন্ডহারবারে যাওয়ার পথে নাড্ডার গাড়িতে ভয়াবহ হামলার ঘটনা ঘটে। আচমকা এই হামলার জেরে কনভয়ের একাধিক গাড়ির কাঁচ ভেঙ্গে যায়। জানা যায়, এদিন সকালে প্রায় অর্ধশত গাড়ির কনভয় নিয়ে ডায়মন্ড হারবারের পথে যাত্রা শুরু করেন নাড্ডা সহ বিজেপির শীর্ষ নেতারা।

এরপর মাঝ পথে নাড্ডার কনভয় লক্ষ্য করে রাস্তায় দু’পাশ থেকে বৃষ্টির মতো ইটের আঘাতে বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয় বর্গীয়র গাড়ির কাঁচ সম্পুর্ণ ভেঙে গেছে। ভেঙে গিয়েছে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ের গাড়ির কাচও। এই হামলায় এক বিজেপি কর্মীর মাতা ফেটে গিয়েছে বলে অভিযোগ। তবে এই হামলা থেকে কোন ও রকমে বেঁচে যান বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তার গাড়ি যেহেতু বুলেটপ্রুফ ছিলো সেইজন্য তিনি বেঁচে যান বলে জানা যাচ্ছে। বিজেপির দাবি, দুস্কৃতীদের মূল লক্ষ্য ছিলো জেপি নাড্ডার উপরে আক্রমণ করা।

উল্লেখ্য, এদিন সকাল থেকেই ওই এলাকায় কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরুদ্ধে তৃণমূলের তরফে মিছিল করা হয়। সেই মিছিল থেকেই তৃণমূল কর্মীদের উস্কানি দেয়া হয় বলে অভিযোগ বিজেপি নেতাদের।

তবে এই ঘটনায় তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, জেপি নাড্ডা কি প্রধানমন্ত্রী না রাষ্ট্রপতি? তবে কনভয়ে ঢিল না ছুড়লেই ভালো হতো। তবে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, নাড্ডার নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্তা করেনি রাজ্য সরকার।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *