Thursday, January 28, 2021
Home > খেলাধূলা > কোহলিদের ব্যর্থতায় আনুশকার কী দোষ!

কোহলিদের ব্যর্থতায় আনুশকার কী দোষ!

এপিপি বাংলা : বিরাট কোহলির সঙ্গে বিয়ের পর থেকেই ভারতীয় ক্রিকেট দলের ব্যর্থতা মানেই দোষের ভাগী হতে হয় তাকে। অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোহলিদের লজ্জার রেকর্ডের পরও তাই ছাড় পেলেন না সন্তানসম্ভবা অনুশকা শর্মা। ভারতীয় দলের ব্যাটিং ভরাডুবির সঙ্গে আদৌ কোনও সম্পর্ক নেই এই বলিউড অভিনেত্রীর। অথচ শনিবার অজি বোলারদের সামনে ভারতীয় ব্যাটসম্যানদের নাকানিচুবানির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘নোংরা’ সমালোচনার শিকার হতে হচ্ছে তাকে।

‘অনুশকা সন্তানসম্ভবা, আমায় তাড়াতাড়ি ফিরতে হবে। তোমরাও তাড়াতাড়ি কর।’ খেলা শুরু হওয়ার আগে নাকি ব্যাটসম্যানদের এমন কথা বলেছিলেন বিরাট। তবে বাস্তবে নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া মিমে ভারত অধিনায়কের মুখে এ কথা বসানো হয়েছে। আরেকটি মিমে দেখানো হয়েছে, বিরাট অনুশকাকে বলছেন ‘অনুশকা আমরা আরসিবি’র সর্বনিম্ন স্কোরের রেকর্ড ভেঙে দিয়েছি।’

কেউ আবার খোঁচা দিয়ে লিখেছেন, ‘কোহলি একজন আদর্শ স্বামী। অনুশকা অপেক্ষা করতে চাইলেও কোহলি কিছুতেই তাকে অপেক্ষা করাতে চান না।’

তবে সবাই আনুশকার বিপক্ষে নন, তার সমর্থনেও কথা বলেছেন অনেকে। তাদের দাবি, বারবার কোহলি কিংবা তার দলের ব্যর্থতার জন্য অনুশকাকে এভাবে কাঠগড়ায় তোলার বিষয়টি যুক্তিহীন।

এবারই প্রথম নয়, এর আগেও অনেকবার এমন বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হয়েছে আনুশকাকে। কিন্তু এসব নিয়ে কখোনোই তেমন কোনো জবাব দেননি এই অভিনেত্রী। শুধু এবারের আইপিএলের শুরুর দিকে বিরাটের অফ-ফর্ম নিয়ে সুনীল গাভাস্কারের একটি মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন তিনি।

আইপিএলের আগে লকডাউনে অ্যাপার্টমেন্টের ছাদে সস্ত্রীক বিরাটের ক্রিকেট খেলার কথা স্মরণ করিয়ে গাভাস্কার বলেছিলেন, ‘লকডাউন চলাকালে কেবল অনুশকা শর্মার বোলিং প্র্যাকটিস করেছে কোহলি। আর এতে বিশেষ লাভ হবে বলে আমার মনে হয় না।’ এর প্রত্যুত্তরে আনুশকা ইনস্টাগ্রামে লিখেছিলেন, ‘মিস্টার গাভাস্কার আপনার মন্তব্য কুরুচিকর ছাড়া আর কিছুই নয়। কিন্তু আমি জানতে চাই একজন ক্রিকেটারের খারাপ পারফরম্যান্সের জন্য তার স্ত্রীকে দায়ী করে আপনি কীভাবে এমন একটি মন্তব্য করলেন?

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *