Thursday, January 28, 2021
Home > বিনোদন > ‘এখন শ্রোতা গানের সঙ্গে ভিডিও দেখতে চান’

‘এখন শ্রোতা গানের সঙ্গে ভিডিও দেখতে চান’

তারকা কণ্ঠশিল্পী। নতুন গানের আয়োজন, টিভি লাইভ ও স্টেজ নিয়ে কাটছে তার ব্যস্ত সময়। ইংরেজি নতুন বছরের প্রত্যাশা, কাজের পরিকল্পনা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয় তার সঙ্গে-

টিভি লাইভ দিয়ে নতুন বছর শুরু হলো। সারাবছর এমনই ব্যস্ততা থাকবে আশা করা যায়?

ব্যস্ততার নামই জীবন। তাই বেঁচে থাকার তাগিদেই কাজ করে যেতে হবে। তার আগে চাইব গত বছর পুরো বিশ্ব করোনা মহামারিতে যেভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিল, সেই করোনো থেকে যেন সবার মুক্তি মেলে।

গত বছর একের পর এক স্টেজ শো বাতিল করতে দেখা গেছে। এ বছর স্টেজের ব্যস্ততা বাড়বে আশা করা যায় কি?

আমি বেশ কিছুদিন ধরেই স্টেজ শোতে অংশ নেওয়া শুরু করে। এখন স্টেজ শো নিয়েই কাটছে ব্যস্ত সময়। ফেরুয়ারি কিংবা মার্চের দিকে শো আরও বাড়বে বলেই আমার ধারণা। ততদিনে এই করোনো মহামারি কিছু কমবে বলে আশা করছি। এর মধ্যে দেশে ভ্যাকসিন চলে আসবে হয়তো। তাই নিরাশ হওয়ার কারণ আছে বলে মনে করি না। এটা ঠিক যে, গত বছরের মাঝামাঝি স্টেজ শো সেভাবে করতে পারিনি। ১৮টি শো বাতিল করতে হয়েছে। বিশ্ব পরিস্থিতির কারণেই এটা করতে হয়েছে। সবার আগে মানুষের জীবন, তারপর অন্য কিছু। জীবনের জন্যই গান, সেই জীবন যখন স্বাভাবিক গতি হারিয়ে ফেলে, তখনই গান শোনার ইচ্ছাই বা কতটুকু থাকে। এসব ভেবেই আমরা যারা শিল্পী, তারা মানুষের জন্য নিবেদিত থাকার চেষ্টা করেছি।

আপনার ইউটিউব চ্যানেলে প্রকাশিত গানগুলো নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?

‘পরবাসী মেঘ’ গানটি নিয়ে অনেকে ভালো লাগার কথা জানিয়েছেন। এর পাশাপাশি ‘স্তব্দতার গান শুনি’, ‘এমন কিছু কথা আছে’, ‘শ্যাম পিরিতি’, ‘বোকা মন’ গানগুলো প্রকাশ করেও অনেকের সাড়া পেয়েছি।

এর মধ্যে নতুন কোনো গান প্রকাশের পরিকল্পনা আছে কি?

বেশ কয়েকটি গান রেকর্ড করা আছে। কিন্তু গানের ভিডিও তৈরি করা হয়নি। সময় সুযোগ বুঝে ভিডিও তৈরি করব। এরপর ঠিক করব কোন গান কবে প্রকাশ করা যায়।

ভিডিও ছাড়া কি গান প্রকাশের ইচ্ছা নেই?

এটা ইচ্ছা অনিচ্ছার বিষয় নয়, এখন শ্রোতা গানের সঙ্গে ভিডিও দেখতে চান। যে জন্য সব প্রকাশকই ভিডিও আকারে গান প্রকাশ করছেন। এমন নয় যে, আমাকে ভিডিও তৈরি করতেই হবে। লিরিক্যাল ভিডিও যাকে আমরা এখন অডিও গান বলি, কিছু সেভাবেই প্রকাশ করতে পারি। এর মধ্যে আমার ইউটিউব চ্যানেলে লিরিক্যাল ভিডিও প্রকাশ করেছি। এখন সময় বুঝে সিদ্ধান্ত নেব, কখন কী করা যায়।

অনেক মিউজিশিয়ান দীর্ঘদিন ধরে বেকার ছিলেন, এখন কি তাদের অবস্থার পরিবর্তন চোখে পড়ছে?

টিভি লাইভ শুরু হওয়ার পর অনেক মিউজিশিয়ান নতুন করে আশার আলো দেখতে পাচ্ছেন। মাঝে সবার অবস্থাই কম-বেশি খারাপ ছিল। কিন্তু এখন স্টেজ শো আর টিভি লাইভের সুযোগ তৈরি হওয়ায় সেই মন্দাবস্থা অনেকটা কাটিয়ে উঠছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত লিখছেন। বই আকারে কোনো লেখা প্রকাশ করার ইচ্ছা আছে?

বই প্রকাশের বিষয়ে কখনও ভাবিনি। আমি আমার চারপাশের ঘটনা, জীবনযাত্রা, ব্যক্তিগত অভিজ্ঞতা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করি। তাই লেখক বলতে যা বোঝায়, আমি তা নই। আমি শিল্পী, গানই আমার ধ্যানজ্ঞান।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *