Thursday, January 28, 2021
Home > জাতীয় সংবাদ > পাকিস্তানের মাওলানা ফজলুর রহমানের সঙ্গে জমিয়ত নেতা মহিউদ্দিন ইকরামের সৌজন্য সাক্ষাৎ

পাকিস্তানের মাওলানা ফজলুর রহমানের সঙ্গে জমিয়ত নেতা মহিউদ্দিন ইকরামের সৌজন্য সাক্ষাৎ

এপিপি বাংলা : জমিয়ত উলামায়ে ইসলাম পাকিস্তানের সভাপতি ও পিডিএফ এর প্রধান মাওলানা ফজলুর রহমান সাহেবের সঙ্গে সম্প্রতি তার বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব শায়খুল হাদিস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম।

দুজনের মাঝে দীর্ঘ সময় জমিয়তের সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়। তাঁকে বাংলাদেশের সফরের আমন্ত্রণ জানালে তিনি দাওয়াত গ্রহণ করেন। এ সময় মাওলানা ফজলুর রহমান সাহেব জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস সাহেবের সাথে ফোনে কথা বলেন এবং তাঁর শারীরিক খোঁজখবর নেন।

উল্লেখ্য, পাকিস্তান জমিয়ত প্রধান মাওলানা ফজলুর রহমানের আব্বা মুফতি মাহমুদ রহ. ছিলেন পাকিস্তান সীমান্ত প্রদেশের মুখ্যমন্ত্রী। তিনি বাংলাদেশের স্বাধীনতার জন্য বিশেষ ভূমিকা পালন করেছিলেন। রাজধানী ঢাকার মতিঝিলের হোটেল পূর্বাণীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ১৯৭০ নির্বাচনের পর সরকার গঠনের বিষয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করেছিলেন তিনি।

সেই বৈঠকে উপস্থিত ছিলেন মুজাহিদে মিল্লাত মাওলানা শামসুদ্দিন কাসেমী রহ.ও জমিয়তনেতা ক্বারী আব্দুল খালেক আস‌আদী সহ বাংলাদেশের কয়েকজন শীর্ষ আলেম।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *