Thursday, January 28, 2021
Home > জাতীয় সংবাদ > বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিরাপত্তায় পুলিশ টহল ও গোয়েন্দা নজরদারী

বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিরাপত্তায় পুলিশ টহল ও গোয়েন্দা নজরদারী

এপিপি বাংলা : সারা দেশে জাতির পিতা বঙ্গবন্ধুর নির্মিত ও নির্মাণাধীন ম্যুরাল-ভাস্কর্যের নিরাপত্তায় পুলিশ টহলের পাশাপাশি গোয়েন্দা নজরদারীর ব্যবস্থা নেওয়া হয়েছে।

এছাড়া সিসিটিভি’র মাধ্যমে বিভিন্ন স্থানে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে বলে পুলিশ মহাপরিদর্শকের পক্ষ থেকে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করা হয়েছে। পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (কনফিডেন্সিয়াল) মো. হায়দার আলী খানের স্বাক্ষরে পাঠানো প্রতিবেদনটি আজ এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবার উপস্থাপন করা হয়। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার প্রতিবেদনটি আদালতে উপস্থাপন করেন। অন্যদিকে আদালতে এসংক্রান্ত রিটের পক্ষে ছিলেন আইনজীবী বশির আহমেদ।

সম্প্রতি ভাস্কর্যবিরোধী বক্তব্য এবং কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনার মধ্যেই গত ৭ ডিসেম্বর হাইকোর্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেয়। সেই সঙ্গে জেলা-উপজেলা সদরে জাতির জনকের ম্যুরাল স্থাপনের অগ্রগতির বিষয়ে মন্ত্রীপরিষদ সচিবকে প্রতিবেদন দিতে বলে। সে নির্দেশেই মন্ত্রীপরিষদ, গণপূর্ত সচিব ও পুলিশের মহাপরিদর্শকের পক্ষ থেকে জাতির পিতার ম্যুরাল-ভাস্কর্য স্থাপন ও এর নিরাপত্তা বিষয়ে প্রতিবেদন দেওয়া হয়।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *