Thursday, January 28, 2021
Home > জাতীয় সংবাদ > সরকারও দখল করেছে কিছু খাল: মন্ত্রী

সরকারও দখল করেছে কিছু খাল: মন্ত্রী

এপিপি বাংলা : খাল উদ্ধারে চলমান অবৈধ দখলমুক্ত অভিযানের মধ্যেই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সরকারও দখল করেছে বেশ কিছু খাল।

আজ মঙ্গলবার নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

খালের ওপর গড়ে তোলা অবৈধ ভবন উচ্ছেদের বিষয়টি সুনির্দিষ্ট করে খতিয়ে দেখা হবে জানিয়ে মন্ত্রী বলেন, কোথাও খালের মধ্যে হওয়া রাস্তা এখন জনবহুল হয়ে পড়েছে। এগুলো করা চ্যালেঞ্জের বিষয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিটি কর্পোরেশনের কাছে যেসব খাল হস্তান্তর করা হয়েছে, সেগুলো সংস্কার করে আধুনিক ব্যবস্থাপনা করা হবে। আগামী দুই-এক দিনের মধ্যে দুই মেয়রের সঙ্গে সভা করে কর্মপরিকল্পনা জানানো হবে।

খাল সংস্কারের কাজ মন্ত্রণালয়ের নেতৃত্বে সমন্বয় করা হবে জানিয়ে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, হাতিরঝিলের মডেলে ঢাকার জলাধারগুলোর দুই পাশে হাঁটার জন্য রাস্তা রেখে সংরক্ষণ করা হবে।

সিটি কর্পোরেশন খালগুলো দখলমুক্ত করবে উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, এটি তাদের দায়িত্বের অংশ, করা উচিত। এ ক্ষেত্রে আমরা সহায়তা অব্যাহত রাখবো।

এ সময় তুরাগ নদীর তীরে প্রস্তাবিত নতুন শহরের ৬০ শতাংশের ‘ওয়াটার বডি’ থাকবে বলে জানান মন্ত্রী তাজুল ইসলাম। এটি সিঙ্গাপুর ও থাইল্যান্ডের চেয়েও সুন্দর হবে বলে মনে করেন তিনি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *