Wednesday, March 3, 2021
Home > আঞ্চলিক সংবাদ > দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৮.৩

দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৮.৩

এপিপি বাংলা : মৃদু শৈত্যপ্রবাহ আর হিমেল বাতাসের কারণে দিনাজপুরসহ দেশের বিভিন্ন স্থানে নিচে নামতে শুরু করেছে তাপমাত্রা মাপন যন্ত্রের পারদ। দিনাজপুরে একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ২ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এটিই আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে বুধবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন জানান, বৃহস্পতিবার দিনাজপুরে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, তেঁতুলিয়ায় ৮ দশমিক ৫ ডিগ্রি, রাজশাহী, কুড়িগ্রামের রাজারহাট ও নওগাঁর বদলগাছিতে ৯ ডিগ্রি সেলসিয়াস, রংপুর ও সৈয়দপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং যশোরে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এদিকে বুধবার রাত থেকে দিনাজপুর, সৈয়দপুর, রংপুর, কৃড়িগ্রাম, নওগাঁ, পাবনা, রাজশাহী, ঈশ্বরদী, চুয়াডাঙ্গা, সীতাকুণ্ড, শ্রীমঙ্গলসহ দেশের আরও কিছু স্থান দিয়ে প্রবাহিত হচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ।

এদিকে দিনাজপুরসহ দেশের বিভিন্ন স্থানে মাঘের হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের জনজীবন। কনকনে শীতে চরম দুর্ভোগে পড়েছে ওই অঞ্চলের ছিন্নমূল ও অসহায় মানুষ। আর জীবিকার তাগিদে কাজের সন্ধানে বের হওয়ায় নিম্নআয়ের কর্মজীবী মানুষ পড়েছেন বিপাকে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *