Tuesday, April 20, 2021
Home > আন্তর্জাতিক > মিয়ানমারে জান্তার গুলিতে একদিনে নিহত ৫০

মিয়ানমারে জান্তার গুলিতে একদিনে নিহত ৫০

এপিপি বাংলা : মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর গুলি ছোড়ার ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়েছে। স্থানীয় গণমাধ্যম এমন তথ্য দিয়েছে বলে খবর প্রকাশ করেছে স্কাই নিউজ। সবচেয়ে বেশি ১৩ জন নিহত হয়েছে মিয়ানমারের দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালেতে। আর নিকটবর্তী সাগেইং অঞ্চলে ৯ জন ও বাণিজ্যিক রাজধানী ইয়াঙ্গুনে ৭ জন নিহত হয়েছে।

এর আগে একজন বিদ্রোহী নেতা স্কাই নিউজকে জানান, সামরিক বাহিনী যদি বিক্ষোভকারীদের হত্যা করা অব্যাহত রাখে তাহলে মিয়ানমারের সশস্ত্র উপজাতি গ্রুপগুলো তাদের পক্ষে দাঁড়াবে না এবং কিছু করবে না।

গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে শনিবারও ইয়াঙ্গুন, মান্দালে এবং অন্যান্য শহরেও বিক্ষোভ হয়েছে। যদিও দেশটির সামরিক সরকার হুঁশিয়ার করে দিয়ে বলেছিল যে, রাস্তায় নামলে তাদের ‘মাথা ও পিঠে’ গুলি করা হবে। তারপরও বিক্ষোভকারীরা রাস্তায় নেমে আসে।

সামরিক অভ্যুত্থান ক্ষমতাচ্যুত হওয়া আইনপ্রণেতার নিয়ে তৈরি করা জান্তা বিরোধী গ্রুপ সিআরপিএইচের মুখপাত্র ড. সাসা বলেছেন, আজ সশস্ত্র বাহিনীর জন্য লজ্জার একটি দিন। তিনি বলেন, সেনাবাহিনীর জেনারেলরা ৩০০-র বেশি নিরপরাধ বেসামরিক ব্যক্তিকে হত্যা করে সশস্ত্র বাহিনী দিবস পালন করছে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *