Tuesday, April 20, 2021
Home > রাজনীতি > জনগণের খাদ্য নিরাপত্তা না দিয়ে লকডাউন দেওয়া জাতির সঙ্গে চরম তামাশা: জমিয়তে উলামায়ে ইসলাম

জনগণের খাদ্য নিরাপত্তা না দিয়ে লকডাউন দেওয়া জাতির সঙ্গে চরম তামাশা: জমিয়তে উলামায়ে ইসলাম

দেশের এই কঠিন ও সংকটপূর্ণ মুহূর্তে জনগণের খাদ্যনিরাপত্তা না দিয়ে হঠাৎ করে করোনার দোহাই দিয়ে লকডাউনের ঘোষণা জাতির সঙ্গে চরম তামাশা বলে মন্তব্য করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড.গোলাম মহিউদ্দিন ইকরাম, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম ও যুব জমিয়ত বাংলাদেশের সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী প্রমুখ।

নেতৃবৃন্দ আজ রোববার (৪ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আরো বলেন,আমরা মনে করি রমজান মাসে ইবাদত-বন্দেগি বিঘ্ন ঘটানোর জন্যই এই লকডাউন। রমজান মাস কুরআন নাজিলের মাস। রমজান মাস রহমত, বরকত ও মুক্তির মাস। লকডাউনের নামে রহমত ও বরকত থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র প্রকৃত মুসলমান মেনে নিবে না। আমরা বিশ্বাস করি রমজান মাসে তারাবিতে কোরআন খতম করার বরকতেই এই করোনা মহামারি থেকে মুক্তি পাওয়া সম্ভব।

নেতৃবৃন্দ আরো বলেন, আমাদের দেশের ব্যবসার কয়েকটি মৌসুমের অন্যতম মৌসুম হচ্ছে ঈদুল ফিতরকে সামনে রেখে রমজান মাস। আমাদের দেশের অর্থনীতিকে পঙ্গু করার জন্যই লকডাউন দিতে একটি গোষ্ঠী মরিয়া হয়ে উঠেছে।

নেতৃবৃন্দ দেশের অর্থনীতির প্রতি লক্ষ্য রেখে লকডাউন থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

জনসাধারণকে আল্লাহর দরবারে বেশী বেশী তওবা- ইস্তেগফার করে স্বাভাবিক পরিস্থিতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতের জন্য আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি 

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *