Tuesday, April 20, 2021
Home > খেলাধূলা > স্বচ্ছতার অভাব, বাফুফেকে ফিফার সব অনুদান বন্ধ

স্বচ্ছতার অভাব, বাফুফেকে ফিফার সব অনুদান বন্ধ

এপিপি বাংলা : অর্থ ব্যয়ে স্বচ্ছতা না থাকায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) অনুদান বন্ধ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এ খবর নিশ্চিত করেছেন ফেডারেশনের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদি। বাফুফের অডিট ও আর্থিক লেনদেনে সন্তুষ্ট নন তিনিও।

ফিফার সদস্যভুক্ত দেশ হওয়ায় বছরে সাড়ে চার লাখ ডলার বরাদ্দ পেয়ে থাকে বাংলাদেশ। কিন্তু চলতি বছরের প্রথম তিন কোয়ার্টারে বাফুফে ফিফার থেকে কোনও অর্থ পায়নি। কেন অর্থ পাচ্ছে না তা জানিয়ে ফিফা থেকে গত ৩০ মার্চ চিঠি পেয়েছে বাফুফে। এরই মধ্যে ফিফার সঙ্গে যোগাযোগ করে অর্থ বিভাগের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্তও নিয়েছে বাফুফে। মঙ্গলবার (৬ এপ্রিল) ভার্চুয়ালি সেই বৈঠকটি হবে।

এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা ফিফার কর্মকর্তাদের সঙ্গে অর্থ বিষয়ক একটি বৈঠক করবো। অডিট ও আর্থিক দিকগুলোতে কীভাবে আরও স্বচ্ছতা আনা যায় সেসব নিয়ে আলোচনা করবো।’

এদিকে সালাম মুর্শেদি বলেন, ‘হ্যাঁ, ফিফার থেকে আমরা অনুদান পাচ্ছি না। আমাদের প্রধান অর্থ কর্মকর্তার (আবু হোসেন) কর্মকান্ডে আমি মোটেও সন্তুষ্ট না। তিনি সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেননি বিধায় আমাদের এই রকম পরিস্থিতিতে পড়তে হচ্ছে। তাকে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে। আমরা ফিন্যান্স কমিটির সভায় তার ব্যাপারে সিদ্ধান্ত নেবো। ’

প্রসঙ্গত, এর আগেও বাফুফে কর্তাদের কাঠগড়ায় তুলেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রধান হিসাব কর্মকর্তা আবু হোসেনকে ডেকেছিল দুদক।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *