Tuesday, April 20, 2021
Home > আন্তর্জাতিক > করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন নরেন্দ্র মোদি

করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন নরেন্দ্র মোদি

এপিপি বাংলা : বৃহস্পতিবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) তিনি টিকার এ ডোজটি নিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।  টুইটারে টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার একটি ছবি পোস্ট করে সবাইকে করেনামুক্ত থাকতে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

টুইটে মোদি লিখেছেন, আজ এআইআইএমএসে কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাসকে হারানোর যে অল্প কয়েকটি উপায় আমাদের আছে তার মধ্যে টিকা অন্যতম। আপনি টিকা নেওয়ার যোগ্য হলে দ্রুত নিয়ে নিন।

১ মার্চ টিকার প্রথম ডোজ নেওয়ার ৩৭ দিন পর মোদি  দ্বিতীয় ডোজ নিলেন। এদিন টিকাদান কর্মসূচির দ্বিতীয় পর্বে প্রথম টিকা নেওয়া ব্যক্তি ছিলেন তিনি। ওই পর্বে দেশটির ৬০ বছর বা তার বেশি বয়সী ও ৪৫ বছর বা তার বেশি বয়সী গুরুতর অসুস্থদের টিকা নেওয়ার সুযোগ উন্মুক্ত করা হয়েছিল।

মোদি ভারত বায়োটেক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের (আইসিএমআর) তৈরি করোনাভাইরাস টিকা ‘কোভ্যাক্সিন’ নিয়েছেন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভারতে টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করার পোর্টল কোউয়িন ওয়েবসাইটে এই টুইটের লিঙ্ক শেয়ার করেছেন মোদি।

টিকার প্রথম ডোজ নেওয়ার সময় মোদির মুখে মাস্ক না থাকলেও এবার ছিল। এর আগে প্রথমবার মাস্ক না পরে টিকা নেওয়ায় সামালোচনার শিকার হয়েছিলেন তিনি।

চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে ভারতে করোনাভাইরাস টিকা দেওয়ার কর্মসূচি শুরু হয়। প্রথম পর্বে দেশটির স্বাস্থ্যকর্মীরা ও অন্যান্য সামনের সারির কর্মীরা টিকা নেওয়ার সুযোগ পান।

ভারতের টিকা কর্মসূচিতে দুটি টিকা ব্যবহার করা হচ্ছে। কোভ্যাক্সিনের পাশাপাশি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও ওষুধ কোম্পানি অ্যাস্ট্রাজেনেকার অংশদারীত্বে উদ্ভাবিত সেরাম ইনিস্টিটিউটের উৎপাদিত কোভিশিল্ডও ব্যবহার করা হচ্ছে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *