Sunday, December 5, 2021
Home > খেলাধূলা > সালমা-জাহানারাদের বেতন ও ম্যাচ ফি বাড়ল

সালমা-জাহানারাদের বেতন ও ম্যাচ ফি বাড়ল

এপিপি বাংলা : বাংলাদেশ নারী দলের ক্রিকেটারদের মাসিক বেতন ও ম্যাচ ফি বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, মাসিক বেতন ও ম্যাচ ফি বাড়ানো হয়েছে সালমা খাতুন ও জাহানারা আলমদের।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এ খবর নিশ্চিত করেছেন বিসিবির নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। তার দেওয়া তথ্য মোতাবেক ২০ শতাংশ বাড়ানো হয়েছে সালমা খাতুন, জাহানারা আলমদের পারিশ্রমিক।

নাদেল বলেন, আমরা নারী ক্রিকেটারদের বেতন বাড়িয়েছি। তাদের বেতন আগের চেয়ে ২০ শতাংশ হারে বেড়েছে। জুলাই মাসের বেতনের সঙ্গেই তারা বর্ধিত পারিশ্রমিক পাবেন।

পাশাপাশি ম্যাচ ফি দ্বিগুণের বেশি বাড়ানো হয়েছে নারী ক্রিকেটারদের। নাদেল জানিয়েছেন, এখন থেকে প্রতি ওয়ানডেতে ৩০০ ডলার (প্রায় ২৫ হাজার টাকা) এবং টি-টোয়েন্টিতে ১৫০ ডলার (প্রায় সাড়ে ১২ হাজার টাকা) ম্যাচ ফি দেওয়া হবে নারী ক্রিকেটারদের।

এ বিষয়ে নাদেল বলেন, আগে নারী ক্রিকেটাররা প্রতি ওয়ানডে ১০০ ডলার এবং টি-টোয়েন্টিতে ৭৫ ডলার করে পেত। এখন সেটিও বাড়ানো হয়েছে।

বর্তমানে চার ক্যাটাগরিতে ২২ নারী ক্রিকেটার রয়েছেন বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে। নতুন বেতন কাঠামো অনুযায়ী, ‘এ’ ক্যাটাগরিতে মাসিক ৬০ হাজার, ‘বি’ ক্যাটাগরিতে ৪৮ হাজার, ‘সি’ ক্যাটাগরিতে ৩৬ হাজার ও ‘ডি’ ক্যাটাগরিতে বেতন দেওয়া হবে ২৫ হাজার করে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *