Friday, September 17, 2021
Home > জাতীয় সংবাদ > টিকা চুরিতে স্বাস্থ্য অধিদপ্তরের কেউ জড়িত থাকলে ব্যবস্থা: স্বাস্থ্যের ডিজি

টিকা চুরিতে স্বাস্থ্য অধিদপ্তরের কেউ জড়িত থাকলে ব্যবস্থা: স্বাস্থ্যের ডিজি

এপিপি বাংলা : করোনা ভাইরাসের টিকা চুরি বা বিক্রির ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

তিনি বলেছেন, টিকা চুরি করার বিষয়টি খুবই স্পর্শকাতর। টিকা বিক্রির ব্যাপারে তদন্ত চলছে।

আজ রোববার সকালে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, এটি একটি আইনি প্রক্রিয়া। পুলিশ তাকে গ্রেফতার করেছে। তদন্তও চলছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর বাকি পদক্ষেপ নেওয়া হবে। আমাদের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি করা হয়েছে। আমরা যাচাই করে দেখতে চাই আমাদের অধিদপ্তর বা যারা টিকা দিয়েছে তাদের কেউ এসবের সঙ্গে জড়িত কিনা। প্রমাণ পেলে আমরা আইনের পথেই হাঁটব।

গত ১৮ আগস্ট দিবাগত রাতে দক্ষিণখানে ‘দরিদ্র পরিবার সেবা’ নামে একটি ক্লিনিকে অবৈধভাবে করোনা ভাইরাসের মডার্নার টিকা দেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক বিজয়কৃষ্ণ তালুকদারকে (৩৭) আটক করে পুলিশ। এ সময় ক্লিনিকটি থেকে মডার্নার টিকার দুটি এম্পুল পাওয়া যায়। এছাড়া মডার্নার টিকার খালি বক্স পাওয়া যায় ২২টি। সেগুলো জব্দ করা হয়।

ভারতের সেরাম ইনস্টিটিউতে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনা ভাইরাসের কোভিশিল্ড ভ্যাকসিন দিয়ে গত ফেব্রুয়ারিতে বাংলাদেশে গণটিকা কার্যক্রম শুরু হয়। সেরাম টিকা পাঠানো বন্ধ করে দেওয়ায় এখন আমেরিকার মডার্না, ফাইজার ও চীনের সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে। এসব টিকা বিনামূল্যে দিচ্ছে সরকার।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *