Sunday, December 5, 2021
Home > আঞ্চলিক সংবাদ > জামালপুরে ১৪০ গ্রামপুলিশ সদস্য পেলেন বাইসাইকেল

জামালপুরে ১৪০ গ্রামপুলিশ সদস্য পেলেন বাইসাইকেল

এপিপি বাংলা : জামালপুর সদর উপজেলার ১৫ ইউনিয়নের ১৪০ দায়িত্বরত গ্রামপুলিশ সদস্যের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম মাঠে করা হয় এ আয়োজন।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরানের সভাপতিত্বে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান।

সেখানে জেলা প্রশাসক মুর্শেদা জামান জানান, গ্রামের প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন খবর রাখেন গ্রামপুলিশ সদস্যরা। তাদের মাধ্যমে ইউনিয়ন পরিষদ ও থানায় বিভিন্ন তথ্য পাওয়া যায়। এসব বাইসাইকেল তাদের দায়িত্বপালনে আরও সহায়ক হবে।

গ্রামপুলিশের সদস্যরা বিভিন্ন দুর্যোগের সময় তাদের দায়িত্ব পালন করে থাকেন। বাল্যবিয়ে, মাদকসহ আইনশৃঙ্খলা বিষয়ে তাদের উপজেলা কার্যালয় ও থানায় যোগাযোগ করতে হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে কাজ করে যাচ্ছেন, তারই ধারাবাহিকতায় প্রত্যেকটি সেক্টরে তিনি উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। গ্রামপুলিশের সদস্যরা যাতে তাদের দায়িত্বপালনে আরও সুন্দরভাবে কাজ করতে পারেন, সে লক্ষ্যেই আজ এই বাইসাইকেল বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ কবীর উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকলেছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন প্রমুখ।

জানা যায়, স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে জামালপুর সদর উপজেলার ১৫ ইউনিয়নের ১৪০ গ্রামপুলিশের মাঝে এ বাইসাইকেল বিতরণ করা হয়। এদের মধ্যে ১৩২ পুরুষ ও ৮ নারী সদস্য রয়েছেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *