Friday, January 27, 2023
Home > জাতীয় সংবাদ > ‘বাংলাদেশে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার ঘোষণা’

‘বাংলাদেশে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার ঘোষণা’

এপিপি বাংলা : ২০২৩ সালে বাংলাদেশে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দিয়েছেন মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন চেয়ারম্যান শায়েখ নেছার আহমাদ আন নাছিরী।

২৯ মার্চ (সোমবার) ব্রাহ্মণবাড়িয়ায় কুরআনিক বিশ্ববিদ্যালয় উদ্বোধনকালে সভাপতির বক্তব্যে তিনি এ ঘোষনা দেন।

এসময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিখ্যাত কারী আব্দুল বাসেত এর ছেলে কারী ইয়াসির আব্দুল বাসেত। এছাড়া স্থানীয় ও জাতীয় পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শায়েখ নাসির উদ্দিন নেসারী বলেন, যেহেতু বাংলাদেশের কোরআনের হাফেজরা বিভিন্ন দেশে আনুষ্ঠিত আন্তর্জাতিক প্রতিযোগিতায় বারবার বিজয়ী হচ্ছে। তাই সেই দিকে লক্ষ করে বাংলাদেশে আন্তর্জাতিক প্রতিযোগিতা করা সময়ের দাবি।

তিনি জানান, দীর্ঘ সময় ধরে দেশে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ নিয়ে সাবেক ধর্মপ্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আব্দুল্লাহ ও ইসলামিক ফাউণ্ডেশনের সাবেক
ডিজি জনাব শামীম মুহাম্মদ আফজালের সঙ্গে একাধিক বৈঠকের পর প্রধানমন্ত্রীর আশ্বাসে প্রাথমিক বাছাই প্রক্রিয়া শুরু হয়েছিলো। কিন্তু করোনা মহামারীর কারনে তা আর আলোর মুখ দেখেনি। দেশের পরিস্থিতি যেহেতু এখন স্বাভাবিক। আশা করছি আগামীতে আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজন করতে পারবো।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *