Friday, May 20, 2022
Home > আঞ্চলিক সংবাদ > ঈদের আগেই বিজয়নগরে বিতরণ হচ্ছে ভিজিএফ কার্ডধারী ৭৫৭৭ টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল

ঈদের আগেই বিজয়নগরে বিতরণ হচ্ছে ভিজিএফ কার্ডধারী ৭৫৭৭ টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল

বিজয়নগর প্রতিনিধি : বিজয়নগর উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের মাধ্যমে আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সরকারের মানবিক সহায়তা কর্মসূচীর ভিজিএফ প্রকল্পের আওতায় চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

বিজয়নগর উপজেলায় ১০ টি ইউনিয়নের জনসংখ্যার হারে ৭৫.৭৭০ মেঃ টন চাল বরাদ্দ প্রদান করা হয়েছে।উক্ত বরাদ্দকৃত চাল সর্বমোট ভিজিএফ কার্ডধারী ৭৫৭৭ টি পরিবারের মাঝে ১০ কেজি সমপরিমাণ হারে চাল বিতরণ করা হচ্ছে।

দারিদ্রতার হার বিবেচনায় ভিজিএফ কার্ডধারী ৭৫৭৭ টি পরিবারের মাঝে বরাদ্দকৃত চাল ব্রাহ্মণবাড়িয়া ৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির পরামর্শক্রমে বিরতণ করা হচ্ছে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ মাহবুব আলম ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ কর্মসূচী সরেজমিনে পরিদর্শন করেন।

বিজয়নগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনূর জাহান জানান, ভিজিএফ কার্ডধারীদের মধ্যে বিতরণকৃত চাল ইতিমধ্যে ইউনিয়ন পরিষদের পৌঁছে গেছে। প্রতি ইউনিয়নের ট্যাগ অফিসারের মাধ্যমে চাল বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে ।

বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ জানান, বিজয়নগর উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের মাধ্যমে আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সরকারের মানবিক সহায়তা কর্মসূচীর ভিজিএফ প্রকল্পের আওতায় চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।বরাদ্দকৃত চালগুলো সুষ্ঠুভাবে বিতরনের জন্য ১০ টি ইউনিয়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ জন ট্যাগ অফিসার নিয়োগ প্রদান করা হয়েছে।পাশাপাশি আমি নিজেও সার্বক্ষণিক খুঁজখবর রাখছি। আশা করি নিয়োগপ্রাপ্ত ট্যাগ অফিসারদের সার্বিক নজরদারিতে সুন্দর ও সুষ্ঠুভাবে ঈদের আগেই ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ সম্পূর্ণ হবে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *