Tuesday, October 4, 2022
Home > আইটি > প্রযুক্তি শিক্ষায় দক্ষ মানবসম্পদ তৈরি আহবান

প্রযুক্তি শিক্ষায় দক্ষ মানবসম্পদ তৈরি আহবান

এপিপি বাংলা : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন প্রযুক্তি শিক্ষায় দক্ষ মানবসম্পদ তৈরি করাই প্রতিটি বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য হওয়া উচিত। তিনি

দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪০টি মোবাইল অ্যাপস অ্যান্ড গেম টেস্টিং ল্যাবপ্রতিষ্ঠা করা হচ্ছে উল্লেখ করে বলেন প্রযুক্তিতে দক্ষ মানবসম্পদ তৈলরী করাই এর মূল উদ্দেশ্য।

প্রতিমন্ত্রী আজ সন্ধ্যায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে” মোবাইল অ্যাপস এন্ড গেম টেস্টিং ল্যাব” উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের সিইসি বিভাগের মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয় কোষাধক্ষ্য ড. মোঃ বদিউজ্জামান ভূঁইয়া, ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান রাহাত হোসেন ফয়সাল ও
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।
প্রতিমন্ত্রী বর্তমানে বিশ্বের মোবাইল গেম এন্ড অ্যাপ্লিকেশন এর মার্কেট সাইজ ১৭৫ বিলিয়ন মার্কিন ডলার উল্লেখ করে বলেন এ মার্কেটে নেতৃত্ব দেয়ার জন্য আমাদের মেধাবী তরুণদের মোবাইল গেম অ্যাপ্লিকেশন ডেভলপার হিসেবে পারদর্শী করে তুলতে হবে। এ ব্যাপারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

এর আগে প্রতিমন্ত্রী বরিশাল জেলায় স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে “তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক” মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

বরিশাল জেলা স্কুল মিলনায়তনে স্কুলের প্রধান শিক্ষক নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

শহিদুল আলম মজুমদার, জনসংযোগ কর্মকর্তা, আইসিটি বিভাগ, ০১৭১১৭০৪৮৪৩

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *