Thursday, February 29, 2024
Home > প্রবাস > সৌদি আরবে নুরুল ইসলাম এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত

সৌদি আরবে নুরুল ইসলাম এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত

এপিপি বাংলা : সৌদি আরবের মক্কায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে বুধবার রাতে কাবা শরীফের সন্নিকটে একটি হোটেলে হাজীদের নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আলহাজ মুফতি ইয়াকুব এর সঞ্চালনায় ও আলহাজ্ব মাওলানা নুরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, নুরুল ইসলাম ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ও দৈনিক যুগান্তরের সহসম্পাদক মাওলানা তোফায়েল গাজালি, সিরাজী হজ কাফেলার প্রধান আলহাজ মুফতি রেদওয়ানুল বারী সিরাজী , মুফতি নুরুন্নবী, মাওলানা কাউসার প্রমুখ ।
বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম আমৃত্যু মানুষের কল্যাণে কাজ করে গেছেন। লাখো মানুষের কর্মসংস্থান তৈরির মাধ্যমে তিনি যে সদকায়ে জারিয়া চালু করে গেছেন— নিসন্দেহে কবরে শুয়ে শুয়ে এর সওয়াব কিয়ামত পর্যন্ত পেতে থাকবেন। জীবিকার ব্যবস্থা করে দেওয়া উত্তম ইবাদত উল্লেখ করে তারা বলেন, নুরুল ইসলাম জীবনের শেষ দিন পর্যন্ত গরীব, দুঃখি, মেহনতি মানুষের জন্য সংগ্রাম করে গেছেন। এদেশের মানুষ কখোনো তাকে ভুলবে না। সব শ্রেণির মানুষ আজ তাকে শ্রদ্ধা ভরে স্মরণ করছে। সবসময় তার মাগফিরাত এর দোয়া করছে। তিনি যে কীর্তি রেখে গেছেন তা অনন্তকাল মানুষের মনি কোঠরে গ্রথিত থাকবে।
আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম এর আত্মার মাগফিরাত কামনা, তার পরিবার পরিজনের সুস্থতা, নেকহায়াত ও যমুনা গ্রুপের উন্নতি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করে দোয়া পরিচালনা করেন, টঙ্গী এয়ার ট্রাভেলস এর পরিচাক আলহাজ্ব মুফতি ইয়াকুব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *