Tuesday, December 6, 2022
Home > আঞ্চলিক সংবাদ > আলোচিত বাবুল আহমেদ বিজয়নগর যোগদানের খবরে তার সহকর্মী ও উপজেলাবাসী আতঙ্কিত

আলোচিত বাবুল আহমেদ বিজয়নগর যোগদানের খবরে তার সহকর্মী ও উপজেলাবাসী আতঙ্কিত

এপিপি বাংলা : আলোচিত দুর্নীতিগ্রস্ত পরিবার পরিকল্পনা সহকারীর অনিয়ম দুর্নীতির পাহাড় সমান অভিযোগে একাধিক স্থানীয়, জাতীয় অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় ধারাবাহিক সংবাদ প্রকাশের জেরে আখাউড়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় থেকে বিজয়নগর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বদলী হওয়ায় বিজয়নগর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা, কর্মচারী ও বিজয়নগর উপজেলার সচেতন মহল আতঙ্কিত।

ব্রাহ্মণবাড়িয়া পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. মতিউর রহমান স্বাক্ষরিত ৫৯.১১.১২০০.০০০.১৯.০০১.২২ নং স্বারকের আদেশ আখাউড়া পরিবার পরিকল্পনা সহকারী বাবুল আহমেদকে বদলী করে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পরিবার পরিকল্পনা অফিসের সহকারী করা হয়েছে। অন্যদিকে আখাউড়া পরিবার পরিকল্পনা সহকারী হিসেবে যোগ দেবেন কারণ ছাড়া বদলীকৃত বিজয়নগর উপজেলার পরিবার পরিকল্পনা সহকারী মোঃ সাইফুল বারী।

সহকারী বাবুল আহমেদ টানা এক যুগের অধিক সময় একই কর্মস্থলে রাজত্ব চালিয়ে ঘুষ দুর্নীতি ও স্টাফদের হয়রানিসহ নানা অনিয়মের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। এসব ঘটনায় “আখাউড়া পরিবার পরিকল্পনা কার্যালয়; অফিস সহকারীর ‘রাজত্ব’ তার ইচ্ছায় চলে সব -শিরোনামে পত্রিকায় সংবাদ প্রকাশের পর কর্তৃপক্ষ কোন তদন্ত বা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন না করেই সেই বাবুলকে বদলির আদেশ জারি করেছেন।

বিজয়নগর উপজেলার পরিবার পরিকল্পনা অফিসের বিভিন্ন পদে কর্মরত কর্মকর্তা, কর্মচারীরা নাম প্রকাশ না করার শর্তে প্রতিবেদককে জানান, তিনি দীর্ঘদিন যে অফিসে চাকুরী করছে সেই অফিসেই লাগাম ছাড়া অফিসের ন্যায়নীতি না মেনে নিজের ইচ্ছা মত নিজেকে পরিচালিত করেছে। সে ছোট পদে চাকুরী করলেও তার পজিশনটি গুরুত্বপূর্ণ হওয়ায় তার অফিসের অনেক কর্মকর্তা ও কর্মচারী অসহায় অবস্থা জিম্মি হয়ে নিরবে মেনে নিয়েছে বলে শুনেছি। এমন একজন ব্যক্তি আমাদের অফিসে আসলে আমরাও এমন হয়রানির স্বীকার হব বলে আশংকা করছি।

এব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. মতিউর রহমান এর মোবাইলে একাধিক বার ফোন করলে সে রিসিভ করেনি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *