Tuesday, December 6, 2022
Home > আঞ্চলিক সংবাদ > সাংবাদিক এস এস সি পরিক্ষার্থী!

সাংবাদিক এস এস সি পরিক্ষার্থী!

এপিপি বাংলা : নাটোরের বাগাতিপাড়ায় সারাদেশের ন্যায় অনুষ্ঠিত এস.এস.সি পরীক্ষায় অংশ নিয়েছেন সাংবাদিক খাদেমুল ইসলাম।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বাগাতিপাড়া সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের থেকে বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেন খাদেমুল। সে উপজেলার পাকা ইউনিয়নের চকগোয়াশ এলাকার মোস্তাফিজুর রহমান এর ছেলে। সে জাতীয় দৈনিক প্রতিদিনের সংবাদ ও অনলাইন নিউজ পোর্টাল সোনার দেশ এর উপজেলা প্রতিনিধি এবং তার নিজস্ব ‘এই নাটোর’ নামে নিউজ পোর্টাল রয়েছে।

সম্প্রতি তার এই পরীক্ষা দেয়ার বিষয়টিকে নিয়ে এলাকা জুড়ে চলছে আলোচনা সমালোচনা। সচেতন মহল প্রশ্ন তুলেছেন সাংবাদিকতা এত সস্তা কিভাবে হলো? এস.এস.সি পাস না করা একটি ছেলে কীভাবে পত্রিকার প্রতিনিধি হয়। তবে কি যোগ্যতার ভিত্তিতে নয়, বরং টাকার বিনিময়ে সাংবাদিক হচ্ছে এসব অল্প শিক্ষিত ছেলেরা!

খোঁজ নিয়ে জানা যায়, সে ৮ম শ্রেণী থেকে সাংবাদিক পরিচয় দিয়ে এই নাটোর নামের লোগো সম্বলিত মাইক্রোফোন এবং সাংবাদিক লেখা মোটর সাইকেল নিয়ে দাপটের সাথে এলাকায় চলাফেরা করে। আর তাই তাকে এলাকাবাসী ব্যাঙ্গ করে শিশু সাংবাদিক নাম দিয়েছে।

স্থানীয়রা জানান, এস.এস.সি পাস না করেও কিভাবে সাংবাদিক হয় সেটা আমার বোধগম্য নয়। এদের কারণেই সাংবাদিকতা পেশার মান ক্ষুন্ন হচ্ছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন তারা।

এ বিষয়ে কথিত শিশু সাংবাদিক খাদেমুল ইসলামের সাথে মুঠো ফোনে একাধিকবার কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *