Tuesday, December 6, 2022
Home > আঞ্চলিক সংবাদ > দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে : পরিবেশমন্ত্রী

দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে : পরিবেশমন্ত্রী

এপিপি বাংলা : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, শারদীয় দুর্গাপূজা উদযাপনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের প্রয়োজনীয় সহায়তা অব্যাহত থাকবে। এসময় আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে তার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পূজামণ্ডপে যাতে বিদ্যুতের ঘাটতি না হয় সে ব্যাপারে লক্ষ্য রাখা হচ্ছে, সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে। বিকল্প হিসেবে আয়োজকদের পক্ষ হতে জেনারেটরের ব্যবস্থা গ্রহণ করতে হবে। নিরাপত্তার বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত জিআর কর্মসূচীর আওতায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ১৩৯টি সার্বজনীন পূজমণ্ডপের মধ্যে জি.আর.চালের ছাড়পত্র (ডিও) বিতরণ অনুষ্ঠানে ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে প্রদত্ত জি.আর. চাল যথেষ্ট না হলেও এর সদ্ব্যবহার করতে হবে। বর্তমান সরকার সকল ধর্ম বর্ণের জন্য নিরাপদ পরিবেশে ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের নিশ্চয়তা বিধান করছে। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবে ততদিন বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে। বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে তিনি রাতদিন পরিশ্রম করে চলেছেন। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদ এবং সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ বড়লেখা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর প্রমুখ।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *