Thursday, January 26, 2023
Home > রাজনীতি > তত্ত্বাবধায়কের অধীনে ভোট হলে ১০ আসনও পাবে না আওয়ামী লীগ : মির্জা ফখরুল

তত্ত্বাবধায়কের অধীনে ভোট হলে ১০ আসনও পাবে না আওয়ামী লীগ : মির্জা ফখরুল

এপিপি বাংলা : তত্ত্বাবধায়ক সরকারের অধীনে এখন নির্বাচন হলে ক্ষমতাসীন আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারকে ফ্যাসিস্ট আখ্যায়িত করে আন্দোলনের মধ্য দিয়ে তাদের বিদায় করার ঘোষণা দিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘আপনারা অবিলম্বে পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন।

কারণ আপনাদের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। ’আজ শনিবার বিকালে খুলনা মহানগর ও জেলা বিএনপি আয়োজিত বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। এরইমধ্যে চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগ ১৭৩ দিন হরতাল পালন করেছিল জানিয়ে ফখরুল দাবি করেন, আবার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না।

মির্জা ফখরুল বলেন, ‘তিন দিন ধরে সমস্ত কিছু বন্ধ করে দিয়েছে। দুই দিন ধরে বাস বন্ধ করে দিয়েছে, নৌপরিবহন বন্ধ করে দিয়েছে। কিন্তু এত কিছুর পরেও গণতন্ত্রের লড়াইয়ের যে সংগ্রাম, তাতে বাধা দিতে পারেনি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *