Monday, September 27, 2021
Home > রাজনীতি > বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পদত্যাগ করা উচিত : মওদুদ

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পদত্যাগ করা উচিত : মওদুদ

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা, ২১ জুলাই : বাংলাদেশ ব্যাংকের ভল্টে রক্ষিত স্বর্ণ বাইরে যাওয়ার অভিযোগ উঠায় গভর্নরের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট আয়োজিত ‘সংঘাতের রাজনীতি, গণতন্ত্র ও সুশাসনের জন্য হুমকি’শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
কেন্দ্রীয় ব্যাংকের স্বর্ণ কেলেঙ্কারির ঘটনা প্রসঙ্গে মওদুদ বলেন, যেমনিভাবে রিজার্ভ চুরির দায়ে কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান পদত্যাগ করেছিলেন, তেমনি বর্তমান গভর্নরেরও পদত্যাগ করা উচিত। তাহলে তার সম্মান বাঁচবে।
মওদুদ বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে সরকারি টাকায় আজ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হচ্ছে। সেভাবে বিএনপিকেও সমাবেশ করতে দিতে হবে।
এর আগে বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে রক্ষিত সোনায় হেরফের হয়েছে বলে একটি গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। তবে ওই অভিযোগ অস্বীকার করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ভল্ট থেকে কিছু বাইরে যাওয়ার সম্ভাবনা মোটেও নেই। সেখানে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে, গভর্নরও অনুমতি ছাড়া ভল্টে যেতে পারেন না।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *