Monday, March 4, 2024
Home > জাতীয় সংবাদ > রামপুরায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া

রামপুরায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা: সোমবার সকাল ১০টার দিকে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ছুঁড়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনে।
রবিবার দিন বিকেলে ওই একই এলাকায় সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছিলেন শিক্ষার্থীরা। এরপর সেখানে সোমবার সকালে ছাত্রলীগ-শ্রমিক লীগের নেতাকর্মীরে অবস্থানের ফলে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছিল। এরই মধ্যে বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাস থেকে লাঠি হাতে বেরিয়ে এসে শ্রমিকদের ধাওয়া দেয় ছাত্ররা।
এ সময় এক পক্ষ আরেক পক্ষেকে লক্ষ্য করে ইট-পাটকেল মারতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ছুঁড়ে। চার থেকে পাঁচটি কারও ভাঙচুর করা হয় এ সময়।
দুপুর সাড়ে ১২টায় শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ-শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশের প্রতিরোধের মুখে শিক্ষার্থীরা আফতাবনগরে জহুরুল ইসলাম সিটিতে ঢোকেন। পুলিশও তাঁদের ধাওয়া দেয়।
এর আগে সকালে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে গেটের সামনে ও রাস্তায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশকে লক্ষ্য করে শিক্ষার্থীরা ইটপাটকেল ছোড়েন, পুলিশও তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়, কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এরপর শিক্ষার্থীরা জহুরুল ইসলাম সিটিতে ভেতরের দিকে অবস্থান নেয়।
বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে পুলিশের সঙ্গে বেশ কিছু যুবক লাঠিসোঁটা হাতে দাঁড়িয়ে।
দুপুর সাড়ে ১২টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ ও ওই যুবকেরা শিক্ষার্থীদের ধাওয়া করে জহুরুল ইসলাম সিটির ভেতরে গেছেন। এ সময় পুলিশকে কাঁদানে গ্যাসের শেল ছুড়তে দেখা গেছে। তারা সাঁজোয়া যান (এপিসি) নিয়ে এগিয়ে যাচ্ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *