Saturday, January 29, 2022
Home > জাতীয় সংবাদ > রুট পারমিট না থাকায় জাবালে নূরের ৬ বাস আটক

রুট পারমিট না থাকায় জাবালে নূরের ৬ বাস আটক

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা, ১১ আগস্ট : রুট পারমিট না থাকায় রাজধানীতে জাবালে নূর পরিবহনের ছয়টি বাসা আটক করা হয়েছে। শুক্রবার রাত ও শনিবার এসব বাস আটক করা হয়। র‌্যাব-৪ অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির গনমাধ্যমকে জানান, রুট পারমিট না থাকায় রাজধানীর মিরপুর এলাকা থেকে তিনটি বাস আটক করা হয়েছে।
এদিকে র‌্যাব-১ এর ডিউটি অফিসার বলেন, শুক্রবার দিবাগত রাতে খিলখেত এলাকা থেকে তিনটি বাস আটক করা হয়েছে। বাসগুলোর রুট পারমিট ছিল না।
গত ২৯ জুলাই কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এ ছাড়া আহত হন বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হল শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।
বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। তারা নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খানের পদত্যাগ ও ৯ দফা দাবিতে টানা আট দিন ধরে আন্দোলন করেছেন।
এ আন্দোলনের জের ধরে ঢাকার অভ্যন্তরীণ সড়কগুলোয় প্রথমে বাস চলাচল সীমিত হয়ে যায়। পরে বাস চলাচল একেবারেই বন্ধ করে দেন পরিবহন মালিক ও শ্রমিকরা।
তিন দিনের অঘোষিত ধর্মঘটের পর গত সোমবার সকাল থেকে রাজধানীসহ সারা দেশে বাস চলাচল শুরু করে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *