Friday, July 30, 2021
Home > জাতীয় সংবাদ > সরকারের বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত থাকুন: কাদের

সরকারের বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত থাকুন: কাদের

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা: ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে আত্মপ্রচার পরিহার করে সরকারের বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত থাকতে নেতা কর্মীদের প্রস্তুত থাকতে আহবান জানিয়েছেন আওয়ামী সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শনিবার সকালে রাজধানীর কাওলায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজ পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এসময় তিনি বলেন, শর্ত দিয়ে নয়, বিএনপির সঙ্গে শর্তহীন আলোচনা হতে পারে।
বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, নয় বছরের নয়টা মিনিট রাস্তায় দাঁড়াতে পারেনি বিএনপি। আন্দোলন করতে পারেনি। কোটার ওপর ভর করে থাকতে পারেনি, ছাত্রছাত্রীদের ওপর ভর করে থাকতে পারেনি, নিরাপদ সড়কের ওপর ভর সেখানেও ব্যর্থ, অবশেষে বিদেশিদের কাছে নালিশ করা শুরু করেছে। আজকে ফখরুল সাহেব বেপরোয়া ড্রাইভারের মতো বেপরোয়া হয়ে গেছেন।
বিএনপিকে নিয়ে আতঙ্কে ভুগতে হবে কেন উল্লেখ করে তিনি সাংবাদিকদের বলেন, তাদের নিয়ে আমাদের আতঙ্কের কিছু নেই। আমি জানতে চাই, বিএনপি কি পাগলা কুকুর, যে কামড়ালে আমাদের আতঙ্ক হবে? এ প্রশ্নটা মির্জা ফখরুল করেছেন। তাকেই জিজ্ঞাসা করুন।
বিএনপির সঙ্গে সংলাপ বিষয়ে তিনি বলেন, মির্জা ফখরুল তো কোনো ফোন করেননি। আমি অনেকবার ফোন করেছি, উনি অসুস্থ হয়ে হাসপাতালে গিয়েছিলেন, আমি ফোন করেছি। তিনি বললেন, কথা বলতে পারবেন না। এজন্য তার সঙ্গে কথা হয়নি।
তিনি আরো বলেন, নয় বছরের নয়টা মিনিট রাস্তায় দাঁড়াতে পারেনি বিএনপি। আন্দোলন করতে পারেনি। কোটার ওপর ভর করে থাকতে পারেনি, ছাত্রছাত্রীদের ওপর ভর করে থাকতে পারেনি, নিরাপদ সড়কের ওপর ভর সেখানেও ব্যর্থ, অবশেষে বিদেশিদের কাছে নালিশ করা শুরু করেছে। আজকে ফখরুল সাহেব বেপরোয়া ড্রাইভারের মতো বেপরোয়া হয়ে গেছেন।
এলিভেটেড এক্সপ্রেসওয়ের অগ্রগতি তুলে ধরে তিনি বলেন, কাজটা এখন দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। আপনারা জানেন, এটা কুড়িল, বনানী, মহাখালী, তেজগাঁও, মগবাজার, কমলাপুর, সায়েদাবাদ, যাত্রাবাড়ী হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালি পর্যন্ত পর্যন্ত ৪৬ দশমিক ৬৩ কিলোমিটার পর্যন্ত যাবে। মোট তিন ধাপে এ কাজটি বাস্তবায়ন হবে।
আওয়ামী লীগের সব কাজই আগামী নির্বাচনকে ঘিরে নয় উল্লেখ করে তিনি বলেন, আমাদের কাজগুলো পরবর্তী প্রজন্মের জন্য। নির্বাচনের জন্য কাজগুলো শেষ করতে হবে- এমন কোনো কমিটমেন্ট আমাদের নেই।
আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশে কোনো রাজনৈতিক সংকটের সৃষ্টি হলেও সরকার গৃহীত কোনো প্রকল্পের কাজ বন্ধ থাকবে না বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদে

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *