Thursday, February 29, 2024
Home > জাতীয় সংবাদ > ড. কামাল হোসেনের বাসায় বৈঠকে বসেছেন যুক্তফ্রন্টের নেতারা

ড. কামাল হোসেনের বাসায় বৈঠকে বসেছেন যুক্তফ্রন্টের নেতারা

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা: গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাসায় বৈঠকে বসেছেন যুক্তফ্রন্টের নেতারা। নাগরিক ঐক্যসহ কয়েকটি রাজনৈতিক দলের নেতারা।
মঙ্গলবার রাত আটটার দিকে এ বৈঠক শুরু হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।
এখনো বৈঠক চলছে। বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে বিস্তারিত কিছু জানা না গেলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্য গড়ার প্রক্রিয়া নিয়ে এই বৈঠকে বসেছেন ফ্রন্টের নেতারা। এমনটিই জানিয়েছেন যুক্তফ্রন্টের একাধিক নেতা।
বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদোজ্জা চৌধুরীর প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম বলেন, বৃহত্তর রাজনৈতিক জোট গঠনের জন্যই এ বৈঠকের আয়োজন।
রাজধানীর বেইলী রোডে ড. কামাল হোসেনের বাসায় এ বৈঠকে রয়েছেন বিকল্পধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, যুগ্ম-মহাসচিব মাহি বি. চৌধুরী ও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।
সংশ্লিষ্ট সূত্রের দাবি, চলমান রাজনৈতিক ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবেই তারা এ বৈঠকে বসেছেন। বৈঠকে বিএনপির দেওয়া ১০ দফা ও যুক্তফ্রন্টের ৭ দফা নিয়ে আলোচনা চলছে।
দীর্ঘদিন ধরেই যুক্তফ্রন্ট নেতা বি. চৌধুরী ও ড. কামাল হোসেন আগামী নির্বাচনের আগে বৃহত্তর ঐক্য নিয়ে কাজ করে আসছেন। তাদের সঙ্গে আছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ও জেএসডি সভাপতি আসম আব্দুর রবও। বিএনপির সঙ্গে এই জোটের ঐক্য হবে কি হবে না তা নিয়েও চলছে রাজনৈতিক মহলে নানা আলোচনা।
বিএনপি জাতীয় ঐক্য গড়ার ব্যাপারে খুবই আগ্রহী। এ বৈঠকের তাদের পক্ষে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রতিনিধিত্ব করছেন বলে একটি সূত্র জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *