Monday, March 4, 2024
Home > জাতীয় সংবাদ > দল-মত নির্বিশেষে সবার জন্য কাজ করবে সরকার : প্রধানমন্ত্রী

দল-মত নির্বিশেষে সবার জন্য কাজ করবে সরকার : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
ঢাকা : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, দল-মত নির্বিশেষে সকলের জন্য আমাদের সরকার কাজ করে যাবে।
শনিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত বিজয় সমাবেশে তিনি এ কথা বলেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় উদযাপনের লক্ষ্যে এ বিজয় সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশে প্রধানমন্ত্রী বলেন, বিজয় অর্জন করা যত কঠিন, বিজয়কে রক্ষা করা আরো বেশি কঠিন। তিনি বলেন, দেশের মানুষ আমাদের ভোট দিয়েছে, আমরা তাদের ভোটের মর্যাদা রাখব। … প্রয়োজনে আমার বুকের রক্ত ঢেলে দেব।
শেখ হাসিনা বলেন, ‘২০১৮ সালের নির্বাচনে বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটকে বিজয়ী করেছে। জনগণ মাদকের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে রায় দিয়েছে। রায় দিয়েছে ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার পক্ষে। আমরা দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করব।’
বক্তব্যের শুরুতে তিনি ৩০ লাখ শহীদ, স্বাধীকার থেকে স্বাধীনতা আন্দোলনে শহীদ, ১৯৭৫ এর ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবার সহযোগিতা চান।
দুপুর আড়াইটায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে। মাওলানা এটি এম আবদুল মোমেন সিরাজী পবিত্র কুরআন তিলাওয়াত করেন। তবে সকাল থেকেই মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে শুরু করেন নেতা-কর্মীরা। জয়বাংলা শ্লোগান আর ঢাক-ঢোলের বাদ্যে শুধু সোহরাওয়ার্দী উদ্যানে নয়, রাজধানী ঢাকার সব পথেই ছিল উৎসবের আমেজ।
একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় উদযাপনে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় উৎসবকে কেন্দ্র করে রাজধানী ঢাকায় এ উৎসবের আমেজ সৃষ্টি হয়। শনিবার বিকালের এই জনসভায় যোগ দিতে সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন দলের নেতা-কর্মী-সমর্থকরা। অনুষ্ঠানের অনেক আগেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় অনুষ্ঠান স্থল।
রাজধানীর আশপাশের জেলাগুলো থেকেও আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে যোগ দেন। লাল-সবুজ টি-শার্ট ও মাথায় ক্যাপ, সামনে বড় ব্যানার হাতে নিয়ে কেউ পায়ে হেঁটে বা পিকআপভ্যান, ট্রাক ও বাসে চড়ে জয়বাংলা স্লোগানে অলি থেকে গলিপথ পাড়ি দিতে থাকে মানুষ আর মানুষ। আর সবার গন্তব্যস্থল ছিল একটিই । ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।
ভিতরে যারা ছিলেন বিশেষ করে সঙ্গীতশিল্পীরা, সকালে অনুষ্ঠানস্থলে যোগ দিয়েই গানে গানে আর স্লোগানে স্লোগানে মাতিয়ে তোলেন মূলপর্ব বক্তৃতা অনুষ্ঠান শুরুর আগ পর্যন্ত।
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম, ফকির আলমগীর, জানে আলম, সংসদ সদস্য মমতাজ বেগম, পথিক নবী, আঁখি আলমগীর, সালমাসহ অন্যান্য জনপ্রিয় সব সঙ্গীত শিল্পী এবং ব্যান্ড দল জলের গান তাদের পরিবেশনা দিয়ে মাতিয়ে রাখেন অনুষ্ঠানস্থলে আসা লোকজনদের। গানে গানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা এবং গত এক দশকে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *