Monday, September 27, 2021
Home > খেলাধূলা > যে ভাল খেলবে সেই জিতবে- মেসি

যে ভাল খেলবে সেই জিতবে- মেসি

স্পোর্টস ডেক্স: লিওনেল মেসির দৃষ্টিতে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে কেউ ফেভারিট নয়। উন্নতির মধ্যে থাকা আর্জেন্টিনা দলের অধিনায়কের মনে হচ্ছে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচে তাদের খুবই মনোযোগী থাকতে হবে।

রিও দে জেনেইরোতে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে শুক্রবার ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। প্রতিযোগিতার ১৪ বারের চ্যাম্পিয়নদের জয়ে একটি করে গোল করেন লাউতারো মার্তিনেস ও জিওভানি লো সেলসো।

আগামী বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় বেলো হরিজন্তেতে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে ১৯৯৩ সালে সর্বশেষ এ প্রতিযোগিতার শিরোপা জেতা আর্জেন্টিনা।

এবারের প্রতিযোগিতায় ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের পারফরম্যান্সই আর্জেন্টিনার সেরা। কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে শুরু করা মেসিরা গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ ড্র করেছিল। এরপর আমন্ত্রিত দল কাতারকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে ওঠে কোয়ার্টার-ফাইনালে।

গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে আসা ব্রাজিলের খেলায় মন ভরেনি দলটির সমর্থকদের। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয়ার্ধে প্রায় ৪০ মিনিটেরও বেশি সময় ১০ জন নিয়ে খেলা প্যারাগুয়েকে তারা হারায় টাইব্রেকারে। ওই ম্যাচেও দুয়ো শুনতে হয় জেসুস-কৌতিনিয়োদের।

স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে সেমি-ফাইনাল সামনে রেখে নিজের ভাবনা জানান মেসি।

“আর্জেন্টিনা এবং ব্রাজিলের মধ্যে একটা ফেভারিট দল বের করা কঠিন। এমনকি কোপা আমেরিকার এই আসরে আরও কঠিন, যেখানে যেকোনো দল যে কাউকে হারাতে পারে।”

“আমরা তাদেরকে শ্রদ্ধা করি এবং আমরা জানি ব্রাজিল কি প্রতিনিধিত্ব করে।”

“সেমি-ফাইনালে উঠতে পেরে আমরা খুশি। সেমিতে আমরা ব্রাজিলকে পাচ্ছি। তারা কঠিন এক প্রতিপক্ষ হবে; কেননা, তাদের দলে দারুণ সব খেলোয়াড় আছে।”

“দলীয় এবং ব্যক্তিগত পর্যায়ে তারা শক্তিশালী। এর ওপর তারা স্বাগতিক। আমার বিশ্বাস আজ আমরা আরেকটা ধাপ পেরিয়েছি।”

সেমি-ফাইনালের খেলার জন্য দল ভালো ছন্দে আছে বলেও মনে করেন মেসি।

“ব্রাজিলকে হারাতে আমরা ভালো ফর্মে আছি কিন্তু ম্যাচে আমাদের খুবই মনোযোগী থাকতে হবে।”

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *